ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

জাতীয়

খুলনা আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ প্রথম বছরেই শীর্ষে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
খুলনা আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ প্রথম বছরেই শীর্ষে

 ঢাকা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রথম বৃত্তিমূলক পরীক্ষায় অংশ নিয়ে প্রথম বছরেই শীর্ষস্থান দখল করে নিল খুলনা আদ-দ্বীন আকিজ মেডিকেল কলেজ। দেশের ২২টি সরকারি বেসরকারি মেডিকেল কলেজের  শিক্ষার্থীদের মধ্যে গত মে মাসে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

খুলনা  আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ পাশের দিক থেকে শীর্ষস্থান দখল করে নেয়। এ কলেজের অ্যানাটমি বিভাগের নূরে জান্নাত সেতু অনার্স মার্কস (৮৫ শতাংশ) পেয়েছেন।

চলতি বছর মে মাসে অনুষ্ঠিত প্রথম বৃত্তিমূলক এমবিবিএস পরীক্ষার ফলাফলে দেখা যায়, খুলনা আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজের ৮৭ শতাংশ শিক্ষার্থী পাশ করেছেন। এর মধ্য দিয়ে কলেজটি শীর্ষস্থান দখল করে।

এবারের পরীক্ষায় মোট নয়জন অনার্স মার্কস পেয়েছেন। এই নয়জনের একজন আদ্-দ্বীন-আকিজ মেডিকেল কলেজের শিক্ষার্থী নূরে জান্নাত সেতু।

কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা: পরিতোষ কুমার রায়  বলেন, ২০১৫-১৬ শিক্ষাবর্ষে আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজের যাত্রা শুরু। এরপরেও দুবছর আগে শহরের বৈকালিতে হাসপাতালের কার্যক্রম শুরু হয়। খুলনায় এই প্রতিষ্ঠানটি একটি মডেল বা আদর্শ প্রতিষ্ঠান হিসেবে এরই মধ্যে সবার আস্থা অর্জন করেছে। ভবিষ্যতে এ সাফল্য ধরে রাখতে ৭০ জন শিক্ষক-শিক্ষিকাসহ সব কর্মকর্তা-কর্মচারী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

কলেজের উপাধ্যক্ষ ডা: মো: আশফাকুর রহমান বলেন, এই সাফল্যের পেছনে আছে আমাদের কলেজের নিয়মানুবর্তিতা ও শৃংখলা। সেই সঙ্গে প্রতিটি বিভাগে পূর্ণকালীন দুজন প্রফেসর রয়েছেন। এখানে কোনো রাজনীতি নেই। পড়াশুনার সুষ্ঠু পরিবেশ রয়েছে এখানে।

জানা গেছে, অনার্স মার্কস পাওয়া সেতুর পিতা একজন মাদ্রাসাশিক্ষক। তিনি এসএসসি ও এইচএসসিতে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হন। যশোরের চৌগাছা উপজেলার ঝিনাইকুণ্ডু গ্রামের জাকির হোসেনের মেয়ে সেতু এক ভাই এক বোনের মধ্যে বড়। ২০১৩ সালে সখিনা গালর্স  স্কুল থেকে এসএসসি এবং ২০১৫ সালে আল হেরা কলেজ থেকে এইচএসসি পাশের পর আদ্-দ্বীন-আকিজ মেডিকেল কলেজে দরিদ্র ও মেধাবী কোঠায় ভর্তির সুযোগ পান।

সেতু একজন গাইনোকোলজি বিশেষজ্ঞ হতে চান। তার এ সাফল্যের পেছনে অ্যানাটমি বিভাগের প্রধান ডা: আশফাকুর রহমান ও অন্য শিক্ষকদের অবদান রয়েছে বলে তিনি জানান।

** কম খরচে আদ্-দ্বীন হাসপাতালে কানের মাইক্রো সার্জারি
বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa