ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিবিয়ানা গ্যাস ফিল্ড এলাকায় দফায় দফায় ভূ-কম্পন: কারণ অনুসন্ধানে তদন্ত টিম

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৯ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১০

হবিগঞ্জ: হবিগঞ্জের নবীগঞ্জে বিবিয়ানা গ্যাস ফিল্ড ও এর আশপাশে রোববার বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত ৪ দফা ভূ-কম্পনের ঘটনা ঘটেছে। ভূ-কম্পনকালে বিকট শব্দ শোনা গেছে।



একের পর এক ভূ-কম্পনের ঘটনাকে সন্দেহজনক মনে করে একটি তদন্ত টিম গঠন করেছে বিবিয়ানা গ্যাস ফিল্ড কর্তৃপ।

এদিকে একের পর এক ভূ-কম্পনে আতঙ্ক বিরাজ করছে নবীগঞ্জে। আরও ভূ-কম্পনের আশঙ্কায় অনেকেই বাড়ির বাইরে অবস্থান করছেন।

গ্যাস ফিল্ড কর্মকর্তা জুলফিকার আহমেদ চৌধুরী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘আমাদের রাডারে ভূ-কম্পন ধরা পড়েছে। তবে শব্দ কেন হয়েছে তা আমাদের জানা নেই। হয়তো আশপাশে মাটির নিচে কেউ বিস্ফোরণ ঘটিয়েছে। কারণ অনুসন্ধানে গ্যাস ফিল্ড কর্তৃপক্ষ একটি তদন্ত টিম গঠন করেছে। ’

গ্যাস ফিল্ড থেকে পাওয়া তথ্য অনুযায়ী রিক্টার স্কেলে সাড়ে চার মাত্রার প্রথম ভূ-কম্পনটি হয় বিকেল ৪টা ২৩ মিনিটে। এর মাত্র সাত মিনিটের মাথায় সাড়ে ৪টায় ঘটে দ্বিতীয় ভূ-কম্পনের ঘটনা। পাঁচ ঘণ্টা পর রাত সাড়ে ন’টায় তৃতীয় ও রাত ১২টা ৫৫ মিনিটে চতুর্থ দফা ভূ-কম্পন হয়।

নবীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনামনি চাকমা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘ইনাতগঞ্জ ও দীঘলবাগ ইউনিয়নে ভূমিকম্প হয়েছে। তবে কোনো য়তির খবর পাওয়া যায়নি। ’

বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।