ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্কুলের প্রজেক্টর চুরি, চার শিক্ষার্থীর জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
স্কুলের প্রজেক্টর চুরি, চার শিক্ষার্থীর জরিমানা

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী জছি মিঞা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রজেক্টর চুরি ও বিক্রির অপরাধে চার শিক্ষার্থীকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযুক্ত শিক্ষার্থীরা হলো- অষ্টম শ্রেণির মিশু, শিশির ও নবম শ্রেণির বর্ষণ এবং প্রাক্তন ছাত্র চাঁদ।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক আবেদ আলী বাংলানিউজকে জানান, অভিযুক্ত শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে শনিবার (১৪ অক্টোবর) রাতে অনুষ্ঠিত বৈঠকে তাদের জরিমানা করা হয়।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ওই বিদ্যালয় থেকে দুই মাস আগে বিয়াল্লিশ হাজার টাকা মূল্যের একটি সরকারি প্রজেক্টর চুরি যায়।

প্রজেক্টর চুরির ঘটনায় বিদ্যালয় কর্তৃপক্ষ ফুলবাড়ী থানায় অভিযোগ করলে ঘটনার দুইমাস পর শনিবার রাতে উপজেলার খড়িবাড়ী বাজারের মজনু মিয়ার কম্পিউটারের দোকান থেকে তা উদ্ধার করে পুলিশ।

কম্পিউটার ব্যবসায়ী মজনু মিয়া অভিযুক্ত শিক্ষার্থীদের কাছ থেকে প্রজেক্টরটি সাত হাজার টাকায় কিনে নেওয়ার কথা স্বীকার করলে চার শিক্ষার্থী ও অভিভাবকদের বিদ্যালয়ের বৈঠকে ডাকা হয়।

বৈঠকে তারা বিদ্যালয়ের অন্য শিক্ষার্থীদের বাইসাইকেল চুরি করার কথাও স্বীকার করলে অভিভাবকরা নিজ নিজ সন্তানদের প্রকাশ্যে শারীরিকভাবে শাস্তি প্রদানের পর প্রজেক্টর ও সাইকেলের জরিমানা বাবদ বিশ হাজার টাকা প্রদানের প্রতিশ্রুতি দেন।

ফুলবাড়ী জছি মিঞা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদ আলী বাংলানিউজকে জানান, অভিযুক্তরা কম বয়সী ও শিক্ষার্থী। তাই অভিভাবক, শিক্ষক ও স্থানীয় সবার পরামর্শে সংশোধনের জন্য প্রথমবারের মতো তাদের ছেড়ে দেওয়া হয়েছে। জরিমানার টাকা থেকে প্রজেক্টর বাবদ সাত হাজার আর বাকি টাকা সাইকেল মালিকদের দেওয়া হবে।

বাংলাদেশ সময়:  ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
এফইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।