ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এএসপি অফিস ভাঙচুর মামলায় ছাত্রলীগ নেতাসহ ৩জনের রিমান্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
এএসপি অফিস ভাঙচুর মামলায় ছাত্রলীগ নেতাসহ ৩জনের রিমান্ড

শেরপুর: শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় কাঠমিস্ত্রী বিশ্বদেব দে’র মৃত্যুকে কেন্দ্র করে এএসপি সার্কেল অফিসে হামলা ও ভাঙচুরের অভিযোগে দায়ের করা দ্রুতবিচার আইনের মামলায় ছাত্রলীগ সভাপতি রাজীবুল ইসলাম রাজীবসহ (২৪) তিনজনের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে তদন্ত কর্মকর্তার তিনদিনের রিমান্ডের আবেদনের বিষয়ে উভয়পক্ষের শুনানি শেষে দ্রুত বিচার আদালতের দায়িত্বে থাকা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সাইফুর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন।

অপর দু’জন হলেন-নালিতাবাড়ী উপজেলা বঙ্গবন্ধু যুব পরিষদের আহবায়ক, নাজমুল স্মৃতি কলেজের সাবেক জিএস আসাদুজ্জামান সোহেল (৪০) ও হযরত আলী বাবুর্চি (৪৫)।

একই সঙ্গে আদালত দেশরত্ন ছাত্র ঐক্যপরিষদের উপজেলা শাখার আহবায়ক তায়েবুর রহমান রুবেলসহ অপর ১৩ জনের রিমান্ড নামঞ্জুর করেন।

জানা যায়, ওই মামলায় সোমবার (৯ অক্টোবর) দুপুরে ছাত্রলীগ নেতা রাজীব ও সাবেক জিএস সোহেলসহ ১৭ জন স্বেচ্ছায় আত্মসমর্পণ করলে তাদের জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। একইদিন বিকেলে মামলার তদন্ত কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম তাদের তিনদিনের রিমান্ডের আবেদন জানায়।

১ অক্টোবর সন্ধ্যায় নালিতাবাড়ীর তারাগঞ্জ উত্তর বাজার এলাকা থেকে পুলিশের হাতে আটকের পর ছাড়া পেয়ে রাত ১টার দিকে অসুস্থ হয়ে মারা যায় স্থানীয় কাচারিপাড়া মহল্লার যুবক বিশ্বদেব দে। পরদিন সকাল থেকে পুলিশি নির্যাতনে বিশ্বদেবের মৃত্যুর অভিযোগ তুলে নালিতাবাড়ী শহরে তার মরদেহ নিয়ে বিক্ষোভ মিছিল করে আত্মীয়-স্বজনসহ স্থানীয় বিক্ষুব্ধ জনতা।

একপর্যায়ে তারা শহরের হাবিব কমপ্লেক্স থাকা এএসপির কার্যালয় ভাঙচুর করে। ওই ঘটনায় ৩ অক্টোবর নালিতাবাড়ী থানায় ২৮ জনের নাম উল্লেখ করে এবং আরও প্রায় দুই/আড়াইশ’ অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে দ্রুত বিচার আইনে একটি মামলা রেকর্ড হয়।  

সহকারী পুলিশ সুপার (এএসপি) নালিতাবাড়ী সার্কেল মো. জাহাঙ্গীর আলম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad