ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে ২৮ লাখ টাকার ওষুধ ও স্বর্ণ জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৯ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৭
শাহজালালে ২৮ লাখ টাকার ওষুধ ও স্বর্ণ জব্দ শাহজালালে ওষুধ ও স্বর্ণ জব্দ/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আব্দুল বারী নামে এক যাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ বিদেশি ওষুধ ও ২শ’ গ্রাম স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। জব্দকৃত পণ্যের বাজার মূল্য ২৮ লাখ টাকা।

মঙ্গলবার (৩ অক্টোবর) সকালে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার (০২ অক্টোবর) দিবাগত রাতে ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটে মিশর থেকে আবুধাবি হয়ে ঢাকায় আসেন বারী।

এসময় গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখেন। যাত্রী ৪ নম্বর বেল্ট থেকে নম্বর বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে চলে যাওয়ার সময় তার গতিরোধ করা হয়। পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার সঙ্গে থাকা তিনটি লাগেজ খুলে বিদেশি ওষুধ ও তার মানিব্যাগ থেকে ২শ গ্রাম স্বর্ণবার জব্দ করা হয়।

মইনুল খান আরও জানান, জব্দকৃত ওষুধগুলোর মধ্যে রয়েছে- জেনিক্যাল ট্যাবলেট ২০ পাতা, ইম্যুরান ট্যাবলেট ২০ পাতা, ভ্যাস্টারেল ট্যাবলেট ৬০ পাতা, মেস্টন ট্যাবলেট ৩ বোতল, ন্যাসোনেক্স স্প্রে ২৩ বোতল, লিউকেরাম ৩৮ বোতল, মিয়াক্যালকিক স্প্রে ২৩ বোতল, অফমেনটিন ট্যাবলেট ৩০ পাতা।

এছাড়া আমদানি নীতির আদেশ অনুযায়ী ওষুধ শিল্প প্রশাসনের অনুমতি ছাড়া বিদেশি ওষুধ আমদানি করা যায় না। তাই, জব্দকৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান মইনুল খান।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, অক্টোবর ৩,২০১৭
এসজে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad