ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িতদের ক্ষমা করা হবে না: প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০
২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িতদের ক্ষমা করা হবে না: প্রধানমন্ত্রী

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার সঙ্গে জড়িতরা যত বড় নেতা আর যত শক্তিশালীই হোক কাউকেই ক্ষমা করা হবে না।

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে রোববার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধানমন্ত্রী এই কথা বলেন।



প্রধানমন্ত্রী বলেন, জিয়ার অবৈধ ক্ষমতা দখলের ফসল বিএনপি-জামায়াত রাজনৈতিক দল। ক্ষমতায় এসে তারা সবসময় দুর্নীতি, লুটপাট ও সন্ত্রাস করে। হত্যার মদদ জোগায়। এজন্য দেশের মানুষ তাদের কখনই গ্রহণ করেনি। তারা আবার ক্ষমতায় এসে প্রতিপক্ষকে নিশ্চিহ্ন করতেই ২১ আগস্ট গ্রেনেড হামালা চালায়।

প্রধানমন্ত্রী বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা আওয়ামী লীগের ঘাড়ে চাপানোর চেষ্টা হয়েছিলো। একইভাবে কিবরিয়া, আহসানউল্লাহ মাস্টারসহ সকল হত্যাকাণ্ডের পরও আওয়ামী লীগের ওপর দায় চাপানোর চেষ্টা হয়েছে। পরে তদন্তে বিএনপির জড়িত থাকার ঘটনা বেরিয়ে আসে। ২১ আগস্টের ঘটনার তদন্তে বিরোধী দলীয় নেত্রীর ক্যাবিনেটের একজন মন্ত্রীর নাম বেরিয়ে আসে।

শেখ হাসিনা ২১ আগস্টের গ্রেনেড হামলার দুঃসহ স্মৃতি উল্লেখ করে বলেন, নেতাকর্মীরা সেদিন আমাকে রক্ষা করেছিলেন। আমি বিশ্বাস করি ক্ষমতা আর জীবন দেন আল্লাহ। বহুবার মুত্যু মুখোমুখি হয়েছি। আমি মৃত্যুকে পরোয়া করি না।

তিনি আরও বলেন, আমরা ক্ষমতায় এসে দ্রবমুল্য কমিয়েছি, মানুষের আয় বেড়েছে। দেশ থেকে সন্ত্রাস দূর করবো। বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার মধ্যে মুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো। জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব আমাদের। সেই দায়িত্ব আমাদের সকলকে পালন করে যেতে হবে।

সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, উপদেষ্টামন্ডলির সদস্য আব্দুর রাজ্জাক, সভাপতিমন্ডলির সদস্য শেখ ফজলুল করিম সেলিম, স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন, জাসদের হাসানুল হক ইনু প্রমুখ।

বাংলাদেশ সময় ১৯৩৪ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।