bangla news

শাহজালালে আমদানি নিষিদ্ধ ৩৪৮ কার্টন সিগারেট জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-২৮ ৯:৩৭:১৯ এএম
শাহজালালে আমদানি নিষিদ্ধ ৩৪৮ কার্টন সিগারেট জব্দ

শাহজালালে আমদানি নিষিদ্ধ ৩৪৮ কার্টন সিগারেট জব্দ

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের জিপিও সর্টিং অফিসে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ৩৪৮ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। 

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান। 

তিনি জানান, গোপন সংবাদ পেয়ে শুল্ক গোয়েন্দা জিপিও সর্টিং অফিসে বিশেষ নজরদারি বজায় রাখে। পরবর্তীতে বেলা ১১টার দিকে স্ক্যানিং করে সিগারেটগুলো পাওয়া যায়। সিগারেটের মিনি কার্টনগুলো অভিনব কায়দায় দুধ ঘোষণা দিয়ে ল্যাক্টোজেন, সেরেলাক, কর্ন ফ্লেকসের কার্টনের মধ্যে লুকানো অবস্থায় পাওয়া যায়। পরবর্তীতে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কার্টনগুলো খুলে আমদানি নিষিদ্ধ ৩৪৮ মিনি কার্টন সিগারেট উদ্ধার করা হয়। জব্দ সিগারেটগুলো ব্লাক ব্র্যান্ডের। 

ম‌ইনুল খান আরও জানান, সিগারেটগুলো মালয়েশিয়া থেকে চট্টগ্রামের কোতোয়ালির মো. রাজ্জাকের নামে এসেছে। জব্দ সিগারেটের আনুমানিক বাজার মূল্য প্রায় ১ লাখ ২০ হাজার টাকা। 

আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর উচ্চশুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৭
এসজে/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বিমানবন্দর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2017-09-28 09:37:19