ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাল মজুতে খাদ্য বিভাগের কর্মকর্তারা জড়িত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
চাল মজুতে খাদ্য বিভাগের কর্মকর্তারা জড়িত দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ/ফাইল ফটো

ঢাকা: খাদ্য বিভাগের কর্মকতাদের সঙ্গে কিছু মজুতদারি প্রতিষ্ঠান সম্পূর্ণ বেআইনিভাবে যোগসাজশ করে চাল মজুত করছেন বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘দুর্নীতিমুক্ত সরকারি সেবা: দুর্নীতির অভিযোগের প্রকৃতি’ শিরোনামের এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এরআগে সকালে প্রায় সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে নির্মেয় দুদকের রাঙামাটি সমন্বিত জেলা কার্যালয়ের নিজস্ব চার তলা ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেন দুদক চেয়ারম্যান।

ইকবাল মাহমুদ বলেন, এই অবৈধ মজুতদারির সঙ্গে যারা জড়িত তাদের দুদক অবশ্যই আইনের আওতায় আনবে। এছাড়া কিছু সরকারি কর্মকর্তা ও অবৈধভাবে খাদ্য সামগ্রী মজুতকারী ব্যবসায়ীর মধ্যে ঘুষ-দুর্নীতির মতো অনৈতিক সম্পর্কের কারণে চালসহ খাদ্যপণ্যের মূল্য বাড়ানো হচ্ছে।  

তিনি বলেন, জনগণের পকেটের টাকা আত্মসাতকারীদের বিরুদ্ধে দুদক দৃষ্টান্তমূলক আইনানুগ ব্যবস্থা নেবে। বিশ্বে অনেক দেশ রয়েছে যারা অর্থনৈতিক মানদণ্ডে অনেক সমৃদ্ধ। কিন্তু আইনের শাসনের অভাবে উন্নত দেশের পরিচিতি পাচ্ছে না। কমিশনের দুর্নীতিবিরোধী অভিযানের মূল বার্তা হচ্ছে কেউই আইনের ঊর্ধ্বে নয়।

তিনি আরও বলেন, সরকারি কর্মকর্তাদের মনে রাখতে হবে জনগণকে প্রচলিত আইন ও বিধি-বিধান অনুসরণ করে নির্দিষ্ট টাইম ফ্রেমে সেবা দিতে হবে। এর ব্যতিক্রম ঘটলে এবং কোনো প্রকার দুর্নীতি সংঘটিত হলে দুদক নির্মোহভাবে বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেবে।

রাঙামাটির জেলা প্রশাসক মো. মানযারুল মান্নানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, দুদক সচিব ড. মো. শামসুল আরেফিনসহ জেলা পর্যায়ের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
এসজে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।