ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্নীতির মামলায় নড়াইলের পৌর মেয়রসহ ৫ জনের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
দুর্নীতির মামলায় নড়াইলের পৌর মেয়রসহ ৫ জনের কারাদণ্ড

যশোর: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা একটি মামলায় নড়াইল পৌরসভার মেয়র জাহাঙ্গীর হোসেনসহ পাঁচ জনকে তিন বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ৯০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে যশোরের স্পেশাল জেলা জজ নিতাই চন্দ্র সাহা এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পৌর মেয়র জাহাঙ্গীর হোসেন, একই পৌরসভার কাউন্সিলর ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরফুল আলম লিটু, সাবেক কাউন্সিলর সৈয়দ মুশফিকুর রহমান বাচ্চু, সাবেক পৌর কাউন্সিলর তেলায়েত হোসেন ও মোহাম্মদ আলী।

যশোর আদালত পুলিশের ইন্সপেক্টর রেজাউল হোসেন এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে  জানান, রায় ঘোষণাকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। সন্ধ্যায় তাদের যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে।  

এ বিষয়ে দুর্নীতি দমন কমিশন সম্মিলিত যশোর জেলা কার্যালয়ের ডিডি জাহিদ হোসেন বাংলানিউজকে বলেন, ২০০৪ সালেরও আগে নড়াইল পৌরসভার বিভিন্ন অনিয়ম-দুর্নীতি নিয়ে দুদক তাদের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করে। এরমধ্যে মঙ্গলবার একটি মামলার রায় ঘোষণা করেছেন আদালত। এখনও একাধিক মামলা বিচারাধীন।  

বাংলাদেশ  সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।