ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মারধরের প্রতিবাদে রংপুরে কাউন্সিলরের বিরুদ্ধে পৌর কর্মচারীদের বিক্ষোভ, কর্মবিরতি

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০

রংপুর: কাউন্সিলরের মারপিটে এক পৌর কর্মচারী আহত হওয়ার ঘটনায় রোববার রংপুর পৌরসভার কর্মচারীরা ঘেরাও, বিাক্ষোভ ও কর্মবিরতি পালন করেছে। এ ঘটনার বিচার দাবি করে ৪৮ ঘণ্টার সময়সীমা বেঁধে দিয়েছে তারা।



পৌর কর্মচারীরা বাংলানিউজটেয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সলর জেপলীন গত বৃহস্পতিবার দুপুরে পৌর কার্যালয়ে এসে তুচ্ছ ঘটনার জের ধরে পৌরসভার ইলেকট্রিশিয়ান আব্দুল হাইকে বেদম প্রহার করেন। এ ঘটনার প্রতিবাদে সোমবার সকালে পৌর কর্মচারীরা কর্মবিরতি ঘোষণা করে।

পরে দুপুরের দিকে  বিক্ষোভ মিছিল নিয়ে পৌর মেয়র আব্দুর রউফের কার্যালয় ঘেরাও করে জেপলীনের বিচার দাবি করে বিুব্ধ কর্মচারীরা। পৌর মেয়র বিচারের আশ্বাস দিলে দুপুরের পর কর্মবিরতি প্রত্যাহার করে নেয় তারা। তবে কাউন্সিলর জেপলীনের বিচার দাবিতে এ সময় ৪৮ ঘণ্টার সময় বেধে দেয় তারা।

অন্যথায় অনির্দিষ্টকালের কর্মবিরতি পালনের ঘোষণা দেওয়া হবে বলে তারা জানায়।
 
এ ব্যাপারে পৌর মেয়র আব্দুর রউফ মানিকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, কাউন্সিলর জেপলীন প্রায়ই পৌর কার্যালয়ে এসে সন্ত্রাসী কর্মকাণ্ড করে। সে পৌরসভায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তার অত্যাচারে সবাই অতিষ্ট।

তিনি বলেন, ‘আমি তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য মন্ত্রণালয়ে পত্র দেব। ’

এ বিষয়ে জানতে পৌর কাউন্সিলর জেপলিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সব অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমি জনগনের প্রতিনিধি। আমি কারও সঙ্গে কোনওদিন খারাপ আচরণ করিনি। আর সন্ত্রাসী আচরণ করার তো প্রশ্নই ওঠে না। ’

এদিকে পৌরসভার একটি সূত্র জানায়, কাউন্সিলর জেপলীনের ওয়ার্ড এলাকায় বৈদ্যুতিক বাতি লাগানোয় অবহেলার ঘটনাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।