ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে ৭৫ মেট্রিকটন ভিজিডি’র চাল উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
সিরাজগঞ্জে ৭৫ মেট্রিকটন ভিজিডি’র চাল উদ্ধার সিরাজগঞ্জে ৭৫ মেট্রিকটন ভিজিডি’র চাল উদ্ধার

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের একটি গোডাউনে অভিযান চালিয়ে হতদরিদ্র নারীদের জন্য বরাদ্দকৃত ৭৫ মেট্রিকটন ভিজিডি’র (ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট-ভিজিডি)  চাল উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২ এর সদস্যরা। 

এ ঘটনায় গোডাউন মালিক আব্দুর রাজ্জাককে (৪৪) আটক করা হয়েছে।  

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সিরাজগঞ্জ পৌর এলাকার রেলগেট সংলগ্ন রাজ্জাক ট্রেডার্সের চালের গোডাউনে এ অভিযান চালানো হয়।

 

আটক আব্দুর রাজ্জাকের বাড়ি জেলার বেলকুচি উপজেলার নিশিবয়ড়া গ্রামে।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর সাফায়াত আহম্মেদ সুমন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও, অতিরিক্ত দায়িত্ব) মো. ফয়সাল উদ্দিন।  

র‌্যাব-১২ সিরাজগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর সাফায়াত আহম্মেদ সুমন জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার গভীররাত থেকে রাজ্জাক ট্রেডার্সের চালের গোডাউন ঘিরে রাখা হয়। সকালে গোডাউনের মালিক আব্দুর রাজ্জাক আসার পর অভিযান শুরু করা হয়। এ সময় গোডাউনে থাকা সরকারি খাদ্য অধিদপ্তরের সিলমোহরযুক্ত ভিজিডি’র  ১৭শ’ ছয়টি বস্তায়ভর্তি ৭৫ হাজার ৩৯০ কেজি (৭৫ মেট্রিকটনের বেশি) চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় রাজ্জাক ট্রেডার্সের মালিক আব্দুর রাজ্জাককে আটক করা হয়েছে।  

মো. ফয়সাল উদ্দিন বাংলানিউজকে জানান, উদ্ধার করা চাল হতদরিদ্র নারীদের জন্য বরাদ্দকৃত। এ চাল থেকে প্রতিমাসে ৩০ কেজি করে চাল ভিজিডি কার্ডধারী নারীদের দেয়ার কথা।  

তিনি আরও জানান, এ ঘটনায় নিয়মিত মামলা দায়ের করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।