ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে ৮৫ কার্টন সিগারেট জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
শাহজালালে ৮৫ কার্টন সিগারেট জব্দ জব্দ সিগারেট

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়া থেকে আসা যাত্রী চট্টগ্রামের আলমগীর হোসেনের কাছ থেকে আমদানি নিষিদ্ধ ৮৫ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে বাংলানিউজকে বিষয়টি জানান শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান।

তিনি বাংলানিউজকে জানান, চট্টগ্রামের আলমগীর মালয়েশিয়া থেকে মালিন্দো এয়ারলাইন্সের এমএক্সডি-১৬৪ ফ্লাইটে শাহজালালে দুপুরে অবতরণ করেন।

গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে।

যাত্রী ৬ নম্বর ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেলের স্ক্যানিং ফাঁকি দিয়ে চলে যাওয়ার সময় তার কাছে কিছু আছে কিনা জানতে চাওয়া হয়। এরপর কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার লাগেজ খুলে ৮৫ কার্টন সিগারেট জব্দ করা হয়।

মইনুল খান আরও জানান, আটক সিগারেট ইন্দোনেশিয়ার ব্লাক ব্র্যান্ডের। আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আটক পণ্যের শুল্ক করসহ সিগারেটের মূল্য প্রায় ৫ লাখ ১০ হাজার টাকা।

এরআগে শুল্ক গোয়েন্দা সকালে অন্য এক যাত্রীর কাছ থেকে ৮০ কার্টন সিগারেট জব্দ করে। যার বাজার মূল্য প্রায় ৫ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
এসজে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ