ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে ২৫০ পিস স্বর্ণমুদ্রাসহ ভারতীয় আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৭
শাহজালালে ২৫০ পিস স্বর্ণমুদ্রাসহ ভারতীয় আটক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৫০ পিস স্বর্ণমুদ্রাসহ ভারতীয় নাগরিক রমজান আলীকে (৪৭) আটক করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে তাকে আটক করা হয়েছে বলে কাস্টমসের সহকারী কমিশনার (প্রিভেনটিভ) সাইদুল ইসলাম বাংলানিউজকে নিশ্চিত করেন।
 
তিনি বাংলানিউজকে জানান, দুপুরে বিমানবন্দরে আবুধাবি-চট্টগ্রাম-ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সযোগে চট্টগ্রাম থেকে ঢাকা আসেন ভারতীয় নাগরিক রমজান।

তার বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনার বেরাকপুরে। শাহজালালে অভ্যন্তরীণ টার্মিনালে স্ক্যানিং মেশিন অতিক্রমের সময় প্রিভেনটিভ টিম তার কাছে স্বর্ণ আছে বলে চ্যালেঞ্জ করে। এসময় তার কাছে কোনো স্বর্ণ নেই বলে জানান রমজান।
 
সাইদুল আরও জানান, পরে রমজানের দেহ তল্লাশি করে তার পরিহিত কেডসের ভেতর স্বর্ণমুদ্রার অস্তিত্ব পাওয়া যায়। এরপর তাকে বিমানবন্দরের বিভিন্ন সংস্থার উপস্থিতিতে  কেডস ও মোজার ভেতর থেকে বাদামি রঙের স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় স্বর্ণমুদ্রা উদ্ধার করা হয়।  ল্যাবে পরীক্ষা করে স্বর্ণ মুদ্রাগুলোতে স্বর্ণের মিশ্রণ ৮৪.৩৬ শতাংশ আছে বলে জানা যায়। এ হিসাবে ২৫০ পিস স্বর্ণমুদ্রা যা ১ কেজি ৬৬৩ গ্রাম।
 
জিজ্ঞাসাবাদে রমজান জানিয়েছেন, তিনি পেশায় মাংস ব্যবসায়ী। গত ৯ সেপ্টেম্বর দর্শনা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন।

উদ্ধার করা স্বর্ণের মূল্য প্রায় ৮৩ লাখ ১৫ হাজার টাকা।  পরে রাতে রমজান আলীকে গ্রেফতার করে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়। এছাড়া এ ঘটনায় শুল্ক আইন, ১৯৬৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ০৪০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
এসজে/টিএ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad