ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কারাগারে বিএনপি নেতার মৃত্যু, বিচার বিভাগীয় তদন্ত দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৭
কারাগারে বিএনপি নেতার মৃত্যু, বিচার বিভাগীয় তদন্ত দাবি যশোরে কারাগারে বিএনপি নেতার মৃত্যুতে জেলা বিএনপির বিচার বিভাগীয় তদন্ত দাবি/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোর: যশোর কেন্দ্রীয় কারাগারে বিএনপি নেতা বদিউর রহমান বদি (৪৫) মৃত্যুর কারণ অনুসন্ধানে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে জেলা বিএনপি।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে প্রেসক্লাব যশোরে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক সাবু এ দাবি জানান।

সৈয়দ সাবেরুল হক বলেন, সোমবার (১১ সেপ্টেম্বর) রাতে বাঘারপাড়া পৌর বিএনপির সহ-সভাপতি বদিউর রহমান বদির কারা কর্তৃপক্ষের অবহেলায় বিনাচিকিৎসায় মৃত্যু হয়েছে।

এছাড়া কয়েকদিন আগে চৌগাছা উপজেলা বিএনপির সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম শান্তি এবং যশোরের যুবদল নেতা উজ্জ্বলের মৃত্যুকেও কারা কর্তৃপক্ষের অবহেলার কারণ বলে অভিযোগ করা হয়। বিএনপি নেতারা এসব ঘটনায় কারা কর্তৃপক্ষের অবহেলা রয়েছে জানিয়ে মৃত্যুর কারণ অনুসন্ধানে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যশোর জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদা, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন প্রমুখ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২৫ আগস্ট একটি মামলায় বাঘারপাড়া থানা পুলিশ বিএনপি নেতা বদিউর রহমান বদিকে গ্রেফতার করে। পরদিন ২৬ আগস্ট আদালতের মাধ্যমে তাকে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। তবে সোমবার (১২ সেপ্টেম্বর) দিবাগত রাতে তিনি অসুস্থ হয়ে পড়লে যশোর কেন্দ্রীয় কারাগার থেকে যশোর জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. কাজল মল্লিক বাংলানিউজকে বলেন, সোমবার রাত ১১টা ৫০ মিনিটের সময় হাজতি বদিউরকে হাসপাতালে আনা হয়। পরীক্ষা করে দেখা যায়, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। তবে ‘কী কারণে তার মৃত্যু হয়েছে ময়নাতদন্ত রিপোর্ট হাতে না পাওয়া পর্যন্ত বলা যাবে না।

যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার আবু তালেব বলেন, সোমবার রাতে হাজতি বদিউরের বুকের বামে ব্যথা অনুভূত হয়। কারা চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাৎক্ষণিকভাবে যশোর জেনারেল হাসপাতালে পাঠায়, এ ক্ষেত্রে কোনো ধরনের বিলম্ব কিংবা অবহেলার প্রশ্নই ওঠে না। বিএনপির দাবি প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করা হলে জেলার বলেন, ‘এটা ডাহা মিথ্যা অভিযোগ, একটি রাজনৈতিক দলের কাছ থেকে ধরনের অভিযোগ কোনো ভাবে কাম্য নয়। ’

তিনি বলেন, মৃত হাজতির ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে প্রকৃত সত্য জানা যাবে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।