ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বন্দুকযুদ্ধে নিহত ডাকাত ছিলেন সর্দার রব্বানী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৭
বন্দুকযুদ্ধে নিহত ডাকাত ছিলেন সর্দার রব্বানী ময়মনসিংহ জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালের হরিরামপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ডাকাতের নাম রাব্বানী (২৭)। গত ২১ আগস্ট ময়মনসিংহের সদর উপজেলার চর বিলা এলাকায় দু’জনকে হত্যা করে ১০ গরু ডাকাতির ঘটনায় নেতৃত্বে দিয়েছিলেন এ রাব্বানী।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম।  

এদিন ভোর সাড়ে ৩টার দিকে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ডাকাত দলের এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

 

তিনি জানান, ১০ গরু ডাকাতির ঘটনা ঘটায় ১১ জনের একটি ডাকাত দল ছিলো। এ দলের টিম লিডার ছিলো বগুড়ার রাব্বানী। সে নিজ হাতে পাহারাদার ইদ্রিস আলী এবং মোজাফফরকে কুপিয়ে হত্যা করে হাত-পা বেঁধে পানিতে ফেলে দেয়। পরে গরুগুলো নারায়ণগঞ্জে ৪ লাখ ৬০ হাজার টাকায় বিক্রি করে।

পরে পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে বুলবুল আহম্মেদ (২৮), মো. জাহিদ (১৯) এবং গরুর ক্রেতা নারায়ণগঞ্জের শফিকুল ইসলাম ওরফে রেজওয়ান হাজীকে আটক করে। তাদের ১৬৪ ধারা জবানবন্দী অনুযায়ী রোববার (১০ সেপ্টেম্বর) রাতে ত্রিশালের হরিরামপুরের ঝিটকা এলাকায় অভিযান চালায় ডিবি পুলিশ।  

পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে ডাকাত দল। পরে পুলিশ পাল্টা গুলি ছুড়লে ডাকাত দলের সর্দার রব্বানী নিহত হয়।

এদিকে, একই সোমবার ভোরে উপজেলার ত্রিশাল এলাকাতেই গরু চুরির সময় স্থানীয়দের গণপিটুনিতে অজ্ঞাত (৩০) একজন নিহত হন। পুলিশের ধারণা- নিহত ওই ব্যক্তিও ডাকাত দলের সদস্য ছিলেন।  

তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি বলেও জানান জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম।


** ময়মনসিংহে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৭ 
এমএএএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।