ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলায় জলদস্যুদের হামলায় আহত ৬, দুই ট্রলার লুট

ভোলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০

ভোলা: মেঘনার মাঝের চর এলাকায় রোববার ভোর রাত ও দুপুরে জেলেদের ওপর হামলা চালিয়ে দু’টি ট্রলার ছিনিয়ে নিয়ে গেছে জলদস্যুরা। দু’টি ঘটনায় ৬ জেলে আহত হন।



আহতরা হচ্ছেন খায়ের (৩০), রুহুল আমিন (৩০), আল আমিন (২৫), জসিম (২০), মিজান (১৮) ও সিডু মাঝি (৬৫)। এদের মধ্যে ৩ জনকে আশংকাজনক অবস্থায় ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত জেলে খায়ের বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, রোববার ভোররাতে মেঘনার মাঝের চর সীমানায় মাছ ধরার সময় ১০/১২জনের একদল জলদস্যু তাদের ঘিরে ফেলে। এ সময় জেলেরা বাধা দিলে ধারালো অস্ত্র দিয়ে বেধড়ক পিটিয়ে ৫ জেলেকে জখম করে রুহুল আমিন মাঝির ট্রলার ও জাল লুট করে নিয়ে যায় দস্যুরা।

এদিকে রোববার দুপুরে মেঘনার রামদাসপুর সংলগ্ন এলাকায় নদীতে সিডু মাঝি তার ট্রলার নিয়ে মাছ ধরতে গেলে জলদস্যুরা তাকে মারধর করে ট্রলার ও জাল ছিনিয়ে নিয়ে যায়।

মাঝের চর মাছঘাটের ব্যবসায়ী ইউসুফ দালাল ও সিরাজ পণ্ডিত জানান, আহত জেলেদের মধ্যে ৩জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বাকীদের ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত জেলেরা জানান, দু’টি ঘটনায় নোয়াখালীর লুদরা এলাকার হাজারী বাহিনী জড়িত। এ ব্যাপারে ভোলা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ ব্যাপারে ভোলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদুজ্জামান জানান, এ ধরনের ঘটনার কথা শুনেছি। অভিযোগ পেলে ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।