ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঘিওরে বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৭
ঘিওরে বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণ ঘিওরে বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণ

মানিকগঞ্জ: বসুন্ধরা গ্রুপের চলমান ত্রাণ বিতরণ কর্মসূচির আওতায় মানিকগঞ্জের ঘিওর উপজেলার দু’টি ইউনিয়নে আরও দুই হাজার বন্যার্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। 

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে ঘিওর উপজেলার নালি ও বানিয়াজুড়ি ইউনিয়নের দুই হাজার পরিবারের মধ্যে চাল, ডাল, তেল, চিড়া, গুড়, বোতলজাত খাবার পানি, জরুরি ওষুধসহ প্রায় ১৫ কেজি ওজনের ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

বসুন্ধরা গ্রুপের প্রধান উপদেষ্টা মাহাবুব মোর্শেদ হাসান রুনু উপস্থিত থেকে এ ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন- মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী এনায়েত হোসেন টিপু, জেলা কৃষক লীগের সভাপতি নজরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য মাহাবুবুল আলম জনি প্রমুখ।

মাহাবুব মোর্শেদ হাসান রুনু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিপর্যয়ের সময় সামর্থবানদের সহায়তার হাত বাড়িয়ে দিতে আহ্বান করেছেন। বসুন্ধরা গ্রুপ অত্যন্ত আন্তরিকতার সঙ্গে সেই আহ্বানে সাড়া দিয়েছে। কেননা বসুন্ধরা গ্রুপ কাজ করে দেশ ও মানুষের কল্যাণে।
ঘিওরে বসুন্ধরা গ্রুপের ত্রাণ বিতরণকেবল কথায় নয় কাজেও আমরা তা প্রমাণ করেছি। সামাজিক দায়বদ্ধতা থেকে বসুন্ধরা গ্রুপ সব সময় দেশের মানুষের পাশে থাকে। এটা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের চিন্তার ফসল। যে কারণে বসুন্ধরা গ্রুপ শিক্ষা, স্বাস্থ্য, খেলাধুলা, সংস্কৃতিসহ সব ক্ষেত্রে সহায়তা দিয়ে আসছে।

মাহাবুব মোর্শেদ হাসান রুনু আরো বলেন, সারা দেশে বন্যার্তদের মধ্যে ত্রাণ কার্যক্রম পরিচালিত হচ্ছে। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান নির্দেশ দিয়েছেন পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে।

এ সময় সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয় বসুন্ধরা গ্রুপের চেয়াম্যানকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই এলাকায় বসুন্ধরা গ্রুপের সহযোগিতা এই প্রথম নয়। সব সময় সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। তাদের সহযোগিতা এলাকার দুস্থদের কষ্ট অনেকটাই লাঘব হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন যে কোনো দুর্যোগ মোকাবেলার সক্ষমতা অর্জন করেছে। ডিজিটাল বাংলাদেশে এখন আগে থেকেই দুর্যোগ পরিস্থিতি সম্পর্কে জানতে পারে। ফলে সেই দুযোর্গ মোকাবেলায় আগাম প্রস্তুতিও নিতে পারে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।