ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে ফের বাস চলাচল শুরু

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০

রাজবাড়ী: রাজবাড়ীতে অটোরিকশা ও বাস শ্রমিকদের বিরোধের জের ধরে বন্ধ হওয়া বাস চলাচল রোববার বিকেলে আবারো শুরু হয়েছে।  

বিকেলে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মধ্যস্থতায় বাস মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের উপস্থিতিতে সভায় বাস চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়।



প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে নয়টার দিকে শহরের মুরগীর ফার্ম এলাকায় পদ্মা গড়াই এক্সপ্রেসের একটি বাসের সঙ্গে অটোরিকশার ধাক্কা লাগলে লাগে। এনিয়ে অটোরিকশা ও বাস  শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরপর আকস্মিকভাবে সব রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে শনিবার সকালে রাজবাড়ী শহরের মুরগীর ফার্ম এলাকায় বাস ও অটোরিকশা শ্রমিকদের সংঘর্ষ হয়। এসময় কয়েকটি অটোরিকশা ভাঙচুরের ঘটনা ঘটে। পরে ুব্ধ শ্রমিকরা মাটিপাড়া ও বাগমারা এলাকায় তিনটি বাস ভাঙচুর করে। এ ঘটনার জের ধরে দুপুর সাড়ে ১২ টা থেকে রাজবাড়ীর সব পথে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

পরে রাজবাড়ীর জেলা প্রশাসক সৈয়দা সাহানা বারীর সভাপতিত্বে তার কার্যালয়ে স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ প্রশাসন, বাস ও অটোরিকশা মালিক শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকের পর বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়।

সভায় হাইওয়ে সড়কে অটোরিকশা চলাচলের জন্য রুট নির্ধারণ করে দেওয়া হয়। এসব সড়কের বাইরে চলাচল করলে অটোরিকশা চালকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়।
 
জেলা প্রশাসক সৈয়দা সাহানা বারী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘ঈদকে সামনে রেখে সমস্যা সমাধান করা হয়েছে। ঈদের পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা করা হবে। ’

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad