bangla news

বিমানবন্দরের এমন চিত্র বিরল!

সেরাজুল ইসলাম সিরাজ, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-০১ ৪:৩১:৪২ এএম
এয়ারপোর্টের এমন চিত্র বিরল

এয়ারপোর্টের এমন চিত্র বিরল

শাহজালাল বিমানবন্দর থেকে: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ রুটে গিজগিজ করছে যাত্রীরা। অভ্যন্তরীণ টার্মিনালের চিত্র সচরাচর চোখে পড়ে না।

হবে না কেন, অন্য সময়ে এতো ফ্লাইট পরিচালনা হয় না এখান থেকে। সবগুলো প্রাইভেট এয়ারলাইন্স বাড়তি ফ্লাইট পরিচালনা করছে।

এক ইউএস বাংলা এয়ারলাইন্স তাদের ফ্লাইট বৃদ্ধি করেছে ২২টি। ইউএস বাংলা অভ্যন্তরীণ রুটে অন্য সময় দৈনিক ৩২ থেকে ৩৬টি ফ্লাইট পরিচালনা করে। আর এখন ঈদ উপলক্ষে ৫৬টি ফ্লাইট পরিচালনা করছে, সঙ্গে চট্টগ্রাম রুটে বাড়তি যাত্রী টানতে নামিয়েছে বোয়িং ৭৩৭। 

তবুও নাকি সব টিকেট শেষ হয়ে গেছে অনেক আগেই। আরও ফ্লাইট বাড়ালেও চাহিদা পূরণ হতোনা বলে জানান ইউএস বাংলা এয়ারলাইন্সের ডেপুটি জেনারেল ম্যানেজার (পিআর) কামরুল ইসলাম।

অন্যদিকে দেশীয় অপর প্রাইভেট এয়ারলাইন্স নভোএয়ারও বাড়তি ফ্লাইট পরিচালনা করছে। স্বাভাবিক সময়ে দৈনিক ২২টি ফ্লাইট পরিচালনা করলেও এখন বাড়তি ৬ ফ্লাইট যোগ করেছে ২৯ আগস্ট থেকে।

...নভোএয়ারের সহকারী ম্যানেজার শরিফুল ইসলাম বাংলানিউজকে জানান, অনেক আগেই সব টিকিট শেষ হয়ে গেছে। যে পরিমাণ টিকিট বিক্রি করেছেন তারা, তার থেকে দ্বিগুন যাত্রী টিকিট না পেয়ে ফিরে গেছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, রিজেন্ট এয়ারও ঈদ উপলক্ষে বাড়তি ফ্লাইট পরিচালনা করছে বলে জানা গেছে। 

যাত্রীরা প্রায় সবাই গ্রামে ফিরছেন প্রিয়জনের সঙ্গে ঈদ করতে। অনেকের বিকল্প থাকলেও রাস্তার যানজটের শঙ্কায় প্লেনকে বেছে নিয়েছেন। রাস্তা নিয়ে শঙ্কা তৈরি না হলে সাইফুল ইসলাম নিজের গাড়িতে করে যশোর যেতেন বলে জানান।

সবার চোখে মুখে ঈদের ছোঁয়া দেখা গেছে। অনেকেই দীর্ঘ সময় প্রবাসে থেকে বাড়িতে ফিরছেন প্রিয়জনের সঙ্গে ঈদ করতে। ইন্টারন্যাশনাল টার্মিনাল থেকে নেমে সোজা ঢুকেছেন অভ্যন্তরীণ টার্মিনালে। চেহারায় ক্লান্তির ছাপ স্পষ্ট হলেও চোখে মুখে খুশির ঝিলিক। প্রিয়জনের সানিধ্য পেতে, গ্রামের কাঁদামাখা পথটির জন্য সবকিছু হাসিমুখে বরণ করতে পারেন। এটাই বাঙালিকে অনন্য করে রেখেছে বিশ্বদরবারে।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৭
এসআই/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   বিমানবন্দর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-09-01 04:31:42