ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে ছেলেধরা গুজব ছড়িয়ে গণপিটুনি ও হত্যার ঘটনায় মামলা, আসামি ৩ হাজার

চট্টগ্রাম করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩২ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০

চট্টগ্রাম: চট্টগ্রামে কাটামাথা ছেলেধরা গুজব ছড়িয়ে নিরপরাধ মানুষ হত্যার অভিযোগে সাত জনের নাম উল্লেখসহ অজ্ঞাত তিন হাজার জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

চট্টগ্রামে বন্দর, চাটগাঁও ও বাকুলিয়া থানায় মামলা হওয়ার পর রোববার সকালে নামসহ অভিযুক্ত সাতজনকে গ্রেপ্তার করে পুলিশ।



এদিকে, একই ধরনের গুজবের শিকার হয়ে রোববার দুপুরে নগরীর খতিবের হাট এলাকায় গণপিটুনিতে গুরুতর আহত হয়েছেন জুবায়ের হোসেন (২৫) নামে এক মাদ্রাসা শিক্ষক। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের সদর দপ্তরে সাংবাদিক সম্মেলনে পুলিশের অতিরিক্ত কমিশনার আব্দুল জলিল মন্ডল বলেন, ‘এই  ছেলেধরা বিষয়টির কোনো ভিত্তি নেই। একটি চক্র পরিকল্পিতভাবে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার জন্য গুজব ছড়াচ্ছে এবং নিরীহ মানুষদের হত্যা করছে।

তিনি জানান, এব্যাপারে সচেতন করে তুলতে বিভিন্ন মসজিদে তারাবিহ্ নামাযের পর এই গুজবের বিষয়ে বলার জন্য অনুরোধ করা হয়েছে। এছাড়াও সকল ওয়ার্ড কমিশনারকে মাইকিং করে এলাকায় সচেতনতা সৃষ্টি করার অনুরোধ জানানো হয়েছে বলেও জানান আবদুল জলিল মন্ডল।

এ ধরনের গুজব ছড়িয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার সঙ্গে যুদ্ধাপরাধী বিচারের কোনো যোগসূত্র আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত কয়েকদিনে চট্টগ্রামের বিভিন্ন স্থানে এ ধরনের গুজবের পর গণপিটুনির শিকার হয়ে অন্তত দুই জন নিহত ও ৩০ জন গুরুতর আহত আহত হয়েছেন।

বাংলাদেশের স্থানীয় সময়: ১৩০৫ ঘন্টা, আগস্ট ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।