ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট পারের অপেক্ষায় ৭ শতাধিক গাড়ি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৭
শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট পারের অপেক্ষায় ৭ শতাধিক গাড়ি শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুট পারের অপেক্ষায় ৭ শতাধিক গাড়ি

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সাড়ে ৭ শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। বর্তমানে ১৭টি ফেরি পদ্মার তীব্র স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে চলাচল করছে।

ঈদুল আজহা উপলক্ষে মঙ্গলবার (২৯ আগস্ট) সকাল থেকেই ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।    

শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক গিয়াস উদ্দিন পাটোয়ারী বাংলানিউজকে জানান, ঈদের বাড়তি চাপ সামলাতে বর্তমানে ২টি রো রো ও কে টাইপ ফেরি যোগ হয়ে বর্তমানে ১৭টি ফেরি এই নৌরুটে চলাচল করছে।

তবে পদ্মার তীব্র স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে ফেরি চালাতে হিমশিম খেতে হচ্ছে।

ফেরিতে পার হচ্ছে ট্রাকভর্তি কোরবানির পশুঘাট এলাকায় সাড়ে ৭ শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে জানিয়ে তিনি বলেন, এর মধ্যে পণ্যবাহী ট্রাক এবং যাত্রীবাহী যানবাহনের সংখ্যাই বেশি। এছাড়া শিমুলিয়া ঘাট থেকে খালি ট্রাকগুলোকে কাঁঠালবাড়ি ঘাট থেকে গরু আনার জন্য আগে ফেরিতে উঠতে দেওয়া হচ্ছে।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ শরোজিৎ কুমার ঘোষ বাংলানিউজকে বলেন, লঞ্চঘাট থেকে নির্দিষ্ট সময়ের মধ্যেই লঞ্চ ও সিবোর্ট ছেড়ে যাচ্ছে। ঈদকে সামনে রেখে চাপ বেড়েছে ঘাটে। ধারণ ক্ষমতার বেশি যাত্রী নিয়ে যাতে কোনো লঞ্চ ছেড়ে না যায় সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৩৯ ঘণ্টা, ২৯ আগস্ট, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।