ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

আরও চারটি মামলায় জামিন পেলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০
আরও চারটি মামলায় জামিন পেলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান

ঢাকা: আরও চারটি হয়রানিমূলক মামলায় জামিন পেলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। রোববার সকালে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতের তিন বিচারক পৃথক পৃথক মামলায় তার জামিন মঞ্জুর করেন।



গত তত্ত্বাবধায়ক সরকারের সময় বিভিন্ন ব্যবসায়ী ও রাজনীতিবিদদের নামে হয়রানিমূলকভাবে প্রচুর মামলা দায়ের করা হয়। তৎকালীন সরকারের সে ধারাবাহিকতার অংশ ছিল এসব মামলা।

রবিবার তিনি ঢাকার মুখ্য মহানগর হাকিম শাহাদাত হোসেন, দিলারা আলো চন্দনা ও রাশেদ কবিরের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

২০০৭ সালের ২৪ এপ্রিল নোয়াখালী জেলার মাইজদী থানার হাজেরা পারভীন, ময়মনসিংহের নান্দাইলের কাজী সরওয়ার হোসেন, ২৫ এপ্রিল ঢাকার কুড়িল বাড্ডার গাজী ওবায়দুল কবীর ও ১৮ মার্চ মৌলভীবাজারের জগৎপুরের এস এ মালেক এ মামলাগুলো দায়ের করেছিলেন।

চারটি মামলায় ঢাকার বাড্ডা থানায় দায়ের করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার একই ধরনের আরও একটি মামলায় আত্মসমর্পণ করে জামিন নিয়েছেন দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা এ ব্যবসায়ী ব্যক্তিত্ব।

সবক’টি মামলায়ই তার বিরুদ্ধে অবৈধভাবে জমি দখলের অভিযোগ আনা হয়েছে।

অ্যাডভোকেট এনামুল হক বাংলনিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান,
সবগুলো মামলায়ই তিনি হাইকোর্টের নির্দেশনা মোতাবেক ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্নসমর্পণ করে জামিন চান।

জামিন শুনানিতে অংশ নেন ব্যারিস্টার ফজলে নূর তাপস, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান, ঢাকা বারের সাধারণ সম্পাদক কাজী নজিবউল্লাহ হীরু, সাবেক সাধারণ সম্পাদক গাজী শাহআলমসহ ২৫ জন আইনজীবী।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।