ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

হজযাত্রা’র সমাপ্তি সোমবার, যেতে বাকি ৩৭৫ যাত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-২৮ ২:২৮:২১ এএম
হজযাত্রা’র সমাপ্তি সোমবার, যেতে বাকি ৩৭৫ যাত্রী, ছবি: দীপু মালাকার

হজযাত্রা’র সমাপ্তি সোমবার, যেতে বাকি ৩৭৫ যাত্রী, ছবি: দীপু মালাকার

ঢাকা: এবছরের হজযাত্রা সমাপ্ত হচ্ছে সোমবার (২৮ আগস্ট)। এদিন রাত ৮টা ১০ মিনিটে সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০৫ ফ্লাইটটি ঢাকা ছাড়ার মাধ্যমে শেষ হবে বাংলাদেশ থেকে হজযাত্রী পরিবহন।

এদিকে বিভিন্ন এজেন্সির গড়িমসি আর প্রতারণার কারণে এখনো ৩৭৫জন হজযাত্রী ঢাকা ছাড়তে পারেননি। তাদের মধ্যে আবার শতাধিক যাত্রী ভিসা-পাসপোর্ট পেলেও টিকিট পাননি বলে জানা গেছে।

এখন সময় যতোই গড়াচ্ছে টিকিট বঞ্চিত এই যাত্রীদের হজ যাত্রা ততোই ক্ষীন হয়ে আসছে। তবুও তারা আশা আর শঙ্কা নিয়ে হজ ক্যাম্পে অবস্থান করছেন।হজযাত্রা’র সমাপ্তি সোমবার, যেতে বাকি ৩৭৫ যাত্রী, ছবি: দীপু মালাকাররাজশাহীর তানোর থেকে আশা হজযাত্রী কাকাস মন্ডল (৬৪) বাংলানিউজকে বলেন, আমরা গোল্ডেন হজ এজেন্সির (লাইসেন্স নং-৫৬২) আটজন এখনো টিকিট পাইনি। আমাদের কাছে পাসপোর্ট ভিসা রয়েছে। কিন্তু এজেন্সির কারো দেখা পাচ্ছি না। তাদের মোবাইল নম্বরও বন্ধ।

তিনি বলেন, গত ২২ আগস্ট থেকে আমরা এখানে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছি। তারা আমাদের খবরও ন্য়েনি। এখন হজে যেতে পারলে আমাদের আর কোনো কষ্ট থাকবে না।

সোমবার (২৮ আগস্ট) হজ ক্যাম্প ঘুরে দেখা গেছে গোলন্ডেন এজেন্সির (লাইসেন্স নং-৫৬২) আটজন, মদিনা এয়ার ইন্টারন্যাশনালের (লাইসেন্স নং-১০৪১) ছয়জন, ওলামা আওলিয়া হজ গ্রুপ বাংলাদেশের (লাইসেন্স নং-১৪৪৫) সাতজন, আল-সাফা ইয়ার ট্রাভেলসের ১৬জন, গুলশান এ মোহাম্মাদিয়া ট্রাভেলসের (লাইসেন্স নং-৭৯৮) সাতজন, সাইদ এয়ার ইন্টারন্যাশনালের (লাইসেন্স নং-১১৪৫) তিনজন, আশা এভিয়েশনের (লাইসেন্স নং-৩৪২) তিনজন, সাওবান এয়ার ট্রাভেলসের (লাইসেন্স নং-১৪৩০) চারজনসহ বিভিন্ন এজেন্সির একশ’রও বেশি যাত্রী রয়েছেন যারা এখনো টিকিট পাননি।হজযাত্রা’র সমাপ্তি সোমবার, যেতে বাকি ৩৭৫ যাত্রী, ছবি: দীপু মালাকারএদিকে সোমবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কোনো হজ ফ্লাইট নেই বলে জানা গেছে। তবে রাত ৮টা ৪৫ মিনিটে ঢাকা-জেদ্দা রুটে নিয়মিত ফ্লাইট (বিজি-০৩৫) থাকলেও সেটি হজযাত্রী পরিবহনের জন্য নয় বলে বিমান অফিস সূত্রে জানা গেছে।

এছাড়া এদিন সৌদি এয়ারলাইন্সের দু’টি হজ ফ্লাইট রয়েছে। যেখানে টিকিট পেলে সবাইকে হজে নেওয়া সম্ভব বলে মনে করছেন হজ অফিসের কর্মকর্তারা।

ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন বাংলানিউজকে বলেন, আমি শেষ পর্যন্ত আছি। সবাই যাতে হজে যেতে পারেন সেজন্যই কাজ করছি। যাদের টিকিট হয়নি তাদের টিকিটের জন্য আমি বিভিন্ন ব্যাংকে কথা বলেছি। আশা করি আজকে সবাই হজে যেতে পারবেন।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৭
এসআইজে/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   হজ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-08-28 02:28:21