ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিকেল ৫টা পর্যন্ত হজযাত্রীদের টিকিট দেবে বিমান 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৭
বিকেল ৫টা পর্যন্ত হজযাত্রীদের টিকিট দেবে বিমান  ফাইল ছবি / বাংলানিউজ

ঢাকা: বিভিন্ন কারণে এখনও যারা সৌদি আরব যেতে পারেননি তারা রোববার (২৭ আগস্ট) বিকেল পাঁচটা পর্যন্ত প্লেনের টিকিট সংগ্রহ করতে পারবেন বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। 

সংস্থাটির মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, এখনও যেসব হজযাত্রী প্লেনের টিকিট করতে পারেননি তারা আজ (রোববার) বিকেল পাঁচটা পর্যন্ত বিমানের কাউন্টার থেকে ব্যক্তিগতভাবে কিংবা এজেন্সির মাধ্যমে তা সংগ্রহ করতে পারবেন।

এরপরে আর টিকিট দেওয়া হবে না।  

বিমান রোববার দিনগত রাত ৩টা ৩০ মিনিটে সর্বশেষ হজফ্লাইট চালাবে বলে জানিয়েছেন শাকিল মেরাজ।  

তিনি বলেন, এবার বিমানের কোটায় ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী পরিবহনের কথা। এরই মধ্যে কোটা থেকে ১ হাজার ১০০ হজযাত্রী বেশি বহন করেছি আমরা।  

‘আর সৌদি কর্তৃপক্ষ অনুমোদিত আটটি থেকে পাঁচটি ফ্লাইট ব্যবহার করা হবে। তিনটি ব্যবহার করা হবে না। ’

হজক্যাম্পের দেওয়া দুপুরের তথ্য অনুযায়ী, এখনও ৪ হাজার ৬১৭ হজযাত্রী সৌদি আরবে যেতে পারেননি। এরমধ্যে অনেকের এখনও হয়নি প্লেন টিকিট। কিছু এজেন্সির প্রতারণার কারণে টিকিট করতে না পেরে শনিবার (২৬ আগস্ট) হজক্যাম্পের সামনে বিক্ষোভ করেন বেশ কয়েকজন হজযাত্রী।  

এ বিষয়ে ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বিএইচ হারুন বলেন, এখনও যেসব হজযাত্রীর সৌদি আরব যাত্রা নিয়ে সমস্যা ছিল তা সমাধান করা হয়েছে। আশা করছি আজকের মধ্যে সবাই হজে যেতে পারবেন।  

একই কথা জানিয়েছেন আশকোনা হজক্যাম্পের পরিচালক সাইফুল ইসলামও। তিনি বলেন, সবাই আজকের মধ্যে সৌদি আরবে যেতে পারবেন। এরপরও যদি কোনো কারণে কেউ থাকে সেটা হবে তিন ডিজিটের। তবে কালকের (সোমবার) মধ্যে হজে পাঠানো হবে।  

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৭
এসআইজে/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।