ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাগুরায় ঈদুল আজহার প্রধান জামাত শহরের নোমানি ময়দানে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
মাগুরায় ঈদুল আজহার প্রধান জামাত শহরের নোমানি ময়দানে জেলা পুলিশের বিশেষ সভা

মাগুরা: আবহাওয়া অনুকূলে থাকলে মাগুরায় ঈদুল আজহার প্রধান জামাত সকাল ৮টায় শহরের নোমানি ময়দান মাঠে অনুষ্ঠিত হবে।

শুক্রবার (২৫ আগস্ট) জেলা পুলিশের বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে আবহাওয়া প্রতিকূল থাকলে দু’টি  জামাত হওয়ার সম্ভবনা রয়েছে।

এছাড়া মসজিদ সংশিষ্ট ওয়ার্ড কমিশনারের তত্ত্বাবধানে মসজিদ পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক সময়সূচি অনুযায়ী ঈদের অন্যান্য জামাত অনুষ্ঠিত হবে।

পশু কোরবানি এবং বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে মাগুরা পৌরসভার পক্ষ থেকে জানানো হয়, নগরবাসী যাতে নির্দিষ্ট স্থানে কোরবানি করতে পারে সেজন্য পৌরসভায় ৮০টির বেশি স্থান নির্ধারন করা হয়ছে। পৌরবাসী যাতে রাস্তায় কোরবানি  না করে সে ব্যাপারে তারা ব্যাপক প্রচারণা চালাবে।

নিরাপত্তা বিষয়ে জেলা পুলিশ মুনিবুর রহমান বাংলানিউজকে বলেন, বিভিন্ন পশুর হাট, গরুত্বপূর্ণ বাস টার্মিনাল, স্টেশন, বড় বিপনী বিতানগুলোতে পুলিশের বিশেষ টিম মোতায়েন থাকবে। মলম পাটি, অজ্ঞান পাটি, ছিনতাইকারীদের প্রতিরোধে সাদা পোশাকে পুলিশের কয়েকটি টিম কাজ করবে।

সভায় আরো সিদ্ধান্ত হয়, ঈদকে সামনে রেখে কোনো ধরনের পটকাবাজি ও জুয়ার আসর বসানো যাবে না। এ ধরনের কাজ করলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

এদিকে মাগুরা পুলিশ সুপার মুনিবুর রহমান বলেন, ঈদের জামাতের স্থানে পুলিশের পাশাপাশি একটি করে স্বেচ্ছাসেবক টিম গঠনের পরামর্শ দেয়া হয়েছে।

মাগুরা জেলা প্রশাসন আতিকুর রহমানের সভাপতিত্বে সভায়  জেলা প্রশাসন, পুলিশ এবং জেলা পর্যায়ে অন্যান্য দফতের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, ২৫ আগস্ট, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।