ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

জাতীয়

বরিশালে নিরাপদে ঈদযাত্রা ও কোরবানির প্রস্তুতি বিষয়ক সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-২৪ ১১:১১:৪১ এএম
বরিশালে নিরাপদে ঈদযাত্রা ও কোরবানির প্রস্তুতি বিষয়ক সভা বরিশালে নিরাপদে ঈদযাত্রা ও কোরবানির প্রস্তুতি বিষয়ক সভা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: বরিশালে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ঘরফেরা মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত ও নগরবাসীকে শান্তিপূর্ণভাবে ঈদ পালনে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের আয়োজনে বৃহস্পতিবার (২৪ আগস্ট) বেলা ১১ টায় নগরের চাঁদমারীস্থ পুলিশ অফিসার্স মেসের সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন।

সভায় জেলা বাস-মালিক সমিতির নেতারা বরিশাল-ঢাকা মহাসড়কের সংস্কার, বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতি মহাসড়কে থ্রি হুইলার বন্ধের দাবি তুলে ধরেন। এসময় থ্রি-হুইলার (মাহিন্দ্রা) মালিক সমিতির নেতারা মেট্রোপলিটন এলাকায় তাদের যানবাহন চালাচলে বাস মালিক সমিতির নেতাদের বাধা না দেওয়ার আহ্বান জানান।

অপরদিকে লঞ্চ মালিক সমিতি ঘরমুখো ও ঈদের ছুটি শেষে রাজধানীমুখো মানুষের যাত্রা নিরাপদ করার প্রতুশ্রুতি ব্যক্ত করেন। এসময় তারা লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন না করার বিষয়েও প্রতিশ্রুতি দেন। পাশাপাশি নাগরিক সেবা প্রদানকারী  বিদ্যুৎ বিভাগ, সিটি করপোরেশন, বিআইডব্লিউটিএ, মেট্রোপলিটন পুলিশ, নৌ-পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা কোরবানির ঈদ নিয়ে তাদের প্রস্তুতির বিষয়ে অবহিত করেন।

সভায় উল্লেখযোগ্য সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে, নিরাপদে যাত্রাবাহী যানবাহন চলাচলে সড়ক সংস্কারের উদ্যোগ, বাসে ও লঞ্চে যাত্রীদের নিরাপত্তায় সিসি ক্যামেরার ব্যবহার নিশ্চিতকরণ, বরিশাল নগরের বিভিন্ন এলাকায় স্থাপিত সিসি ক্যামেরা চালু রাখা, নিয়মতান্ত্রিক বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিত করা, ঈদ উৎসব ও কোরবানির হাটকে ঘিরে জাল টাকা রোধ, চুরি-ছিনতাইসহ অপরাধমূলক কর্মকাণ্ড রোধ আইন-শৃঙ্খলা বাহিনী তৎপরতা জোরদার করা প্রমুখ।

ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে পুলিশ কমিশনার এস এম রুহুল আমিন বলেন, যাতে যাত্রীরা হয়রানির শিকার না হয় এবং নিরাপদে ঘরে ফিরতে পারেন। পাশাপাশি অজ্ঞান-পার্টি ও প্রতারকচক্রের বিষয়ে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান।

সভায় উপস্থিত ছিলেন- ডিজিএফআইয়ের বরিশাল প্রধান কর্নেল শরীফ, বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার, গোলাম রউফ, উত্তম পাল, হাবিবুর রহমান খানসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

বাংলাদেশ সময় : ১৬০৫ ঘন্টা, আগষ্ট ২৪, ২০১৭
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa