bangla news

বন্ধ ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল, আসেনি মৈত্রী

সাব্বির আহমেদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-২০ ১১:৫২:৪৪ পিএম
ট্রেন (ফাইল ছবি)

ট্রেন (ফাইল ছবি)

কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে: টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় পৌলি নদীর উপর রেল সেতুটি মেরামতের কাজ শেষ পর্যায়ে। তবে এখনও বন্ধ ট্রেন চলাচল।

রাজশাহী থেকে সিল্কসিটি সোমবার (২১ আগস্ট) ইতোমধ্যে ঢাকার উদ্দেশ্যে ছেড়েছে। তবে কলকাতা থেকে ছেড়ে ঢাকায় আসেনি মৈত্রী এক্সপ্রেস। দর্শনা রুটে চলাচলকারী ট্রেনটির সকালে ঢাকায় আসার কথা ছিল। 

এদিকে ঢাকা থেকে মঙ্গলবারও (২২ আগস্ট) মৈত্রীর যাত্রা অনিশ্চিত। একই কারণে ঢাকা থেকে দেশের উত্তর বা দক্ষিণাঞ্চলের উদ্দেশ্যে কোনো ট্রেন ছেড়ে যাচ্ছে না, এখন পর্যন্ত আসছেও না। এ অবস্থায় সোমবার সারাদিনের ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। মঙ্গলবারও ট্রেনের যাত্রা অনিশ্চিত!

রাজশাহী ছেড়ে গেছে সিল্কসিটি
সোমবারের মধ্যেই পৌলী রেলসেতু মেরামত করা হবে
কালিহাতীতে অবৈধ মাটি উত্তোলনের কারণে রেলসেতুতে ধস
উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ

সকালে রংপুর এক্সপ্রেস ট্রেনের টিকিট ফেরত দিয়ে টাকা নিয়ে গেছেন যাত্রীরা। একইভাবে দিনের উত্তর বা দক্ষিণাঞ্চলের সব ট্রেনের টিকিটির দাম ফেরত দেওয়া হচ্ছে।

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবতী বাংলানিউজকে সোমবারের সব ট্রেনের যাত্রা বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

রেলসূত্র বলছে, মঙ্গলবারও ট্রেন চলবে কিনা তা বলা যাচ্ছে না। যদি না চলে তবে মৈত্রী আরেকটি ট্রেনের যাত্রা বাতিল হবে। পাশাপাশি বন্ধ থাকবে উত্তর বা দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ। বিপাকে পড়বেন কয়েক হাজার যাত্রী; যারা অগ্রিম টিকিট নিয়েছিলেন।

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, ট্রেন চলছে না তবে একটি ট্রেন ট্রানজিট হিসেবে টাঙ্গাইল পর্যন্ত যাবে। আর মঙ্গলবার নাগাদ চলাচল স্বাভাবিক হতে পারে।

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
এসএ/আইএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ট্রেন সার্ভিস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-08-20 23:52:44