bangla news

রাজশাহী ছেড়ে গেছে সিল্কসিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-২০ ১১:১৫:১৫ পিএম
সিল্কসিটি

সিল্কসিটি

রাজশাহী: রাজশাহী থেকে সোমবার (২১ আগস্ট) যথা সময়েই ছেড়ে গেছে আন্তঃনগর ট্রেন সিল্কসিটি। সকাল ৭টা ৩০ মিনিটে ট্রেনটি রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের সুপারেন্টেন্ড জিয়াউল আহসান সকালে বাংলানিউজকে বলেন, টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় পৌলি নদীর উপর রেল সেতুটি মেরামতের কাজ শেষ পর্যায়ে। তবে কাজ শেষ না হলেও সিল্কসিটির যাত্রীদের অন্য ব্যবস্থা হবে। তাদের জন্য ওপারে আরেকটি ট্রেন থাকবে। ওই ট্রেনে ঢাকার উদ্দেশ্যে তুলে দেওয়া হবে। কাজ শেষ না হওয়া পর্যন্ত এভাবে বিকল্প উপায়ে উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক রাখা হবে। 

কাজ কতদূর জানতে চাইলে পশ্চিমাঞ্চল রেলওয়রের এই কর্মকর্তা জানান, প্রায় শেষের পথেই রয়েছে।

সোমবারের মধ্যেই পৌলী রেলসেতু মেরামত করা হবে

রোববার (২০ আগস্ট) পৌলি নদীর উপর রেল সেতুটির এপ্রোচের মাটি প্রায় ২০ ফুট সরে যায়। ফলে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এই ঘটনায় বিকেলের পদ্মা ও রাতের আন্তঃনগর ট্রেন ধূমকেতুর যাত্রা বাতিল হয়।

তবে সোমবার সকালে ঢাকামুখী আন্তঃনগর ট্রেন সিল্কিসিটি এক্সপ্রেস যথা সময়েই রাজশাহী থেকে ছেড়ে গেছে। দুপুরের পদ্মা ও রাতের ধূমকেতুও চলাচল করবে বলে আশা করছে রেল বিভাগ।

কালিহাতীতে অবৈধ মাটি উত্তোলনের কারণে রেলসেতুতে ধস
উত্তর ও দক্ষিণাঞ্চলের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ

বাংলাদেশ সময়: ০৯১২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
এসএস/আইএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ট্রেন সার্ভিস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2017-08-20 23:15:15