ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর আগমনে নিরাপত্তার চাদরে ঢাকা দিনাজপুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৭
প্রধানমন্ত্রীর আগমনে নিরাপত্তার চাদরে ঢাকা দিনাজপুর দিনাজপুরে প্রধানমন্ত্রীর সমাবেশস্থলের মঞ্চ ঘিরে কঠোর নিরাপত্তা

দিনাজপুর: দিনাজপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। শহরের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। প্রধানমন্ত্রী যে মঞ্চ গুলোতে ত্রাণ বিতরণ ও সংক্ষিপ্ত বক্তব্য দেবেন তা পুরোদমে রয়েছে প্রস্তুত। 

রোববার (২০ আগস্ট) ভোর থেকে কার্যত দিনাজপুর শহরকে নিরাপত্তার চাদরে ঢেকে দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা।  

প্রধানমন্ত্রীর মঞ্চ ও এর আশপাশের এলাকায় নিরাপত্তা কাজে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) ডগ স্কোয়াড, বোম্ব ডিসপোজাল ইউনিটসহ র‌্যাব সদস্যরা মঞ্চ ও এর আশপাশ এলাকায় অবস্থান নিয়েছে।

এছাড়া প্রধানমন্ত্রীর হেলিকপ্টার অবতরণের স্থান দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানের আশপাশে বিপুল পরিমাণে আইনশৃঙ্খলা বাহিনী সদস্য মোতায়েন করা হয়েছে।

প্রধানমন্ত্রী দিনাজপুর শহরের জিলা স্কুল ও বিরল উপজেলার তেঘরা উচ্চ বিদ্যালয়ে ত্রাণ বিতরণ ও সংক্ষিপ্ত বক্তব্য দেবেন। জিলা স্কুল ও তেঘরা স্কুলের আশপাশের প্রায় পাঁচ কিলোমিটার রাস্তায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা। প্রধানমন্ত্রীর অবস্থানকালীন সময় সকাল থেকে বিকেল তিনটা পর্যন্ত জিলা স্কুল ও তেঘরা উচ্চ বিদ্যালয়ের মধ্যে সড়কের পাশের সকল দোকান পাট বন্ধ রাখতে স্থানীয় প্রশাসন নির্দেশ দিয়েছে।  

দিনাজপুরের পুলিশ সুপার (এসপি) মো. হামিদুল আলম বাংলানিউজকে জানান, প্রধানমন্ত্রীর দিনাজপুর আগমন উপলক্ষে দিনাজপুরে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিরাপত্তার কাজে নিয়োজিত রয়েছে বিপুল সংখ্যক পুলিশ সদস্য। সাদা পোশাকের পাশাপাশি র্যাব ও পুলিশ সদস্যরা সার্বক্ষণিক টহল দিচ্ছে। দিনাজপুর জিলা স্কুল থেকে তেঘরা উচ্চ বিদ্যালয় পর্যন্ত নিরাপত্তা জনিত কারণে সকল ব্যবসা প্রতিষ্ঠান সকাল থেকে বিকেল তিনটা পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এই নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময় : ০৭৪৭ ঘণ্টা, ২০ আগস্ট, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।