ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় পানি বাড়ছে পদ্মা-গড়াইয়ে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
কুষ্টিয়ায় পানি বাড়ছে পদ্মা-গড়াইয়ে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুষ্টিয়া: পানি বাড়ছে কুষ্টিয়ার পদ্মা নদীতে। সেই সঙ্গে বাড়ছে পদ্মার প্রধান শাখা গড়াই নদীতেও।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সন্ধ্যায় এ দুই নদীর পানি বিপদসীমার খুব কাছাকাছি দিয়ে প্রবাহিত হচ্ছে।

কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জাহেদুল ইসলাম বাংলানিউজকে জানান, কয়েকদিন ধরে পদ্মার পানি বৃদ্ধি পাচ্ছে, সেই সঙ্গে পদ্মার শাখা নদী গড়াইয়েরও।

সন্ধ্যা ৬টার দিকে হার্ডিং ব্রিজ পয়েন্টে পানি প্রবাহের মাত্রা ছিল ১৩ দশমিক ৬২ মিটার। হার্ডিং ব্রিজ পয়েন্টে বিপদসীমা ১৪ দশমিক ২৫ মিটার। যা বিপদসীমা থেকে শূন্য দশমিক ৬২ মিটার নিচে।

অপরদিকে পদ্মার শাখা নদী গড়াই নদীতে পানি প্রবাহের মাত্রা ছিল ১২ দশমিক ৮ মিটার। বিপদসীমার মাত্রা ১২ দশমিক ৭৫ মিটার। যা বিপদসীমা থেকে শূন্য দশমিক ৬৭ মিটার নিচে।

তিনি আরও জানান, দেশের বেশ কয়েকটি নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ব্রহ্মপুত্র-যমুনা এবং তিস্তার পানি প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। উজানের পানি আসায় পদ্মা ও গড়াইয়ের পানি বাড়ছে। আরও কয়েকদিন পানি বৃদ্ধি পেতে পারে।

জাহেদুল ইসলাম জানান, পদ্মার পাশে যেসব বাঁধ আছে, সেগুলোতে নজর রাখা হচ্ছে। নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নদীর তীরবর্তী মানুষ দিন-রাত আতঙ্কে রয়েছেন। তবে এখনও জেলার কোনও অঞ্চলে পানি ওঠার খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।