bangla news

শাহজালাল থেকে আড়াই কেজি স্বর্ণ জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৭ ৭:১০:৩২ এএম
শাহজালালে আড়াই কেজি স্বর্ণ জব্দ

শাহজালালে আড়াই কেজি স্বর্ণ জব্দ

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কেজি ৬শ গ্রাম স্বর্ণসহ মালয়েশিয়া থেকে আসা মাসুদ আহমেদ চৌধুরী নামে এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ ইউনিট।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেলে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউসের সহকারি কমিশনার (প্রিভেনটিভ) সাইদুল ইসলাম।

বাংলানিউজকে তিনি জানান, দুপুর ১২টায় মাসুদ আহমেদ চৌধুরী মালয়েশিয়া থেকে মালিন্দ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বাংলাদেশে আসেন। এরপর গ্রিন চ্যানেলে আসার পর তাকে স্বর্ণবহনের কথা জিজ্ঞাসা করলে তিনি অস্বীকার করেন। পরে শরীর তল্লাশি করে তার  শার্টের কফলিনের ভেতর থেকে ১০ পিস এবং কলারের ভেতর থেকে ৮ পিস স্বর্ণেবার উদ্ধার করা হয়। কিন্তু এতেও গোয়েন্দা সদস্যদের সন্দেহ দূর না হওয়ায় তাকে উত্তরার একটি স্থানীয় হাসপাতালে নিয়ে এক্সরে করলে তার রেক্টামে আরও স্বর্ণবহনের অস্তিত্ব পাওয়া যায়।

সাইদুল ইসলাম আরও বলেন, এরপর বিমানবন্দরের টয়লেটে যাত্রীর রেক্টাম থেকে আরও ৮টি স্বর্ণবার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের  মোট ওজন ২৬০০ গ্রাম (২৬ পিস) অর্থাৎ ২ কেজি ৬শ গাম। যার মূল্য প্রায় ১ কোটি ৩০ লাখ টাকা।

অপরদিকে জিজ্ঞাসাবাদে মাসুদ আহমেদ চৌধুরী জানান, তার গ্রামের বাড়ি কুমিল্লার দেবিদ্বার। পেশায় তিনি একজন ব্যবসায়ী। বিমান অবতরণের আধাঘণ্টা আগে তিনি এ স্বর্ণ রেকটামে প্রবেশ করান। আসামিকে ফৌজদারি মামলা দায়ের করে থানায় সোপর্দ করা হবে।
 
বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
এসজে/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   বিমানবন্দর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-08-17 07:10:32