bangla news

আইসিইউতে আনিসুল হক  

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-১৬ ১২:০০:১৯ এএম
ফাইল ফটো

ফাইল ফটো

ঢাকা: হঠাৎ অসুস্থ হয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক যুক্তরাজ্যের একটি হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে লন্ডনের একটি হাসপাতালের আইসিইউতে (ইন্টেনসিভ কেয়ার ইউনিট) ভর্তি রয়েছেন তিনি। 

বুধবার (১৬ আগস্ট) লন্ডন ও বাংলাদেশে মেয়র আনিসুল হকের ঘনিষ্ট সূত্র বাংলানিউজকে এ তথ্য জানিয়েছে।

মেয়র আনিসুল হকের সেক্রেটারি একেএম মিজানুর রহমান বাংলানিউজকে জানান, মেয়র সেরিব্রাল ভাসকিউলাইটিজে ভুগছেন। গত দুই মাস ধরে হঠাৎ হঠাৎই মাথা ঘোরানো ও শরীরের ভারসাম্য ধরে না রাখতে পারার সমস্যায় ভুগছিলেন তিনি। তার মস্তিষ্কের রক্তনালীতে প্রদাহের কারণেই এই সমস্যা হচ্ছে। এ কারণে তার মস্তিষ্ক পুরোপুরি কাজ করছিল না। চিকিৎসকরা তাকে স্টেরয়েড ও অন্যান্য ওষুধ দিচ্ছেন। লন্ডনে যাবার পর সেখানেই তার এই সমস্যাটি ধরা পড়ে। বর্তমানে তিনি আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে আছেন।

মেয়রের সুস্থতা কামনায় দেশবাসীর দোয়া কামনা করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের এই কর্মকর্তা। 

এর আগে সকালে মেয়র আনিসুল হকের ব্যক্তিগত সহকারী আবরুল হাসান বাংলানিউজকে বলেন,‘গত এক মাস ধরেই লন্ডনে অবস্থান করছেন স্যার (মেয়র আনিসুল হক)। সেখানে তার সদ্য জন্ম নেওয়া নাতিকে দেখার পাশাপাশি নিজেরও চিকিৎসা করাচ্ছেন তিনি। তবে ফের অসুস্থ হওয়ার বিষয়টি আমার জানা নেই।’

‘তার (মেয়র আনিসুল হক) পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে এ বিষয়ে নিশ্চিত হয়ে জানাতে পারবো।’

এদিকে বুধবার সকালে মেয়র আনিসুল অসুস্থ হওয়ার বিষয়টি ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছেন জ্যেষ্ঠ সাংবাদিক প্রভাষ আমিন। 

যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (প্রেস) নাদিম কাদিরও এ বিষয়ে তাকে জানিয়েছেন বলে ওই স্ট্যাটাসে উল্লেখ করেছেন তিনি। 

সাংবাদিক প্রভাষ আমিন তার ফেসবুক স্ট্যাটাসে লিখেন, ‘শুভকামনা, সকাল সকাল উঠে 'শুভ সকাল'র জন্য ছবি বাছাই করছিলাম। হঠাৎ আসমা আপার (প্রবাসী) স্ট্যাটাস দেখে চমকে গেলাম। ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে লন্ডনের একটি হাসপাতালের আইসিইউতে আছেন। একটু পর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নসাজমুল আলমও একই স্ট্যাটাস দিলেন।’

‘পরে নাদিম কাদির ভাইকে ফোন করে বিস্তারিত জানলাম। গত ২৯ জুলাই আনিসুল হক মেয়ের সন্তানের জন্ম উপলক্ষে লন্ডন যান। সেখানে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হলে গত ১৩ আগস্ট তাকে লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয়। চারদিন ধরে তিনি আইসিইউতে আছেন। একজন সফল মেয়র বলেই নয়, আনিস ভাইকে চিনি ২৫ বছর ধরে। তিনি আমাদের সবার প্রিয়। তার দ্রুত আরোগ্য কামনা করছি।’


এ দিকে খোঁজ নিয়ে জানা গেছে, মেয়র আনিসুল হকের পরিবারের সদস্যরাও বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন। তবে তার ঘনিষ্ট সূত্র বলছে, তিনি দীর্ঘদিন ধরে এক বিরল রোগে আক্রান্ত। এই রোগে আক্রান্ত হলে সাময়িকভাবে প্রায়ই ব্রেন ইফেক্টেড হওয়ার সম্ভাবনা রয়েছে। 

বাংলাদেশ সময়: ০৯৫৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭/আপডেট: ১১৩৬ ঘণ্টা
আরএম/এসএম/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মেয়র আনিসুল হক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-08-16 00:00:19