ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হেরোইন পাচার চেষ্টার অভিযোগে শাহজালাল বিমানবন্দরের স্ক্যানিং অপারেটর গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, আগস্ট ২১, ২০১০

ঢাকা: হেরোইন পাচার চেষ্টার অভিযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো ভিলেজের সহকারী স্ক্যানিং অপারেটর কুদরত-ই-এলাহীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিমানবন্দর থানার ওসি শামসুদ্দিন সালেহ আহমেদ চৌধুরী শনিবার তাকে গ্রেপ্তারের কথা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি’কে নিশ্চিত করে জানান, হেরোইন পাচার চেষ্টার ঘটনায় স্ক্যানিং অপারেটরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।



তিনি আরও জানান, হেরোইন পাচার সংক্রান্ত একটি মামলায় কুদরত-ই-এলাহী এজাহারভুক্ত আসামি। শুল্ক ও গোয়েন্দা বিভাগ কুদরত-ই-এলাহী ছাড়াও এসটি কার্গো সার্ভিসের মালিক মোঃ হানিফ এবং রপ্তানিকারক টেক্সাটাইল অ্যাসোসিয়েট লিমিটেডের বিরুদ্ধেও হেরোইন পাচারের মামলা দায়ের করে।

গত বৃহস্পতিবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো ভিলেজে একটি কন্টেইনার থেকে প্রায় একশ’ কেজি হেরোইন আটক করে বিমানবন্দরের শুল্ক গোয়েন্দা বিভাগ। আটক হেরোইনের মূল্য প্রায় একশ’ কোটি টাকা বলে শুল্ক গোয়েন্দা বিভাগ দাবি করেছে।

আটক হেরোইন মালয়েশিয়ায় পাঠানোর জন্য বিমানবন্দরের কার্গো ভিলেজে কার্টনে রাখা হয়েছিল। কার্টনের আকার দেখে গোয়েন্দাদের সন্দেহ হলে তারা তা পরীা করে দেখতে চান। এসময় কার্টনগুলো বহনকারী লোকজন দ্রুত পালিয়ে যায়। পরে গোয়েন্দারা কার্টনগুলো খুলে হেরোইন পাওয়া যায়।

মামলার তদন্ত কর্মকর্তা বিমানবন্দর থানার উপ-পরিদর্শক মোরশেদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি’কে জানান এতগুলো কার্টন স্ক্যানিং মেশিনের মধ্য দিয়ে গেল অথচ স্ক্যানিং অপারেটর টেরই পেলেন না- এটা তো হতে পারে না। বিষয়টি গভীরভাবে তদন্ত করে দেখা হচ্ছে।

প্রাথমিক তদন্তে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলেও দাবি করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ২১ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।