ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে নার্সিং কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ : অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষিকা অবরূদ্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১০

চট্টগ্রাম: সেশনজট নিরসনসহ বিভিন্ন দাবিতে চট্টগ্রাম নার্সিং কলেজের শিক্ষার্থীরা শনিবার সকালে কলেজ অধ্যক্ষ ও শিক্ষকদের অবরুদ্ধ করে বিক্ষোভ করেছেন। এ সময় তারা অবিলম্বে পরীক্ষার তারিখ ঘোষণার দাবি জানান।



পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

জানা গেছে, সকাল সাড়ে ১০টার দিকে কলেজের বিএসসি ইন নার্সিং ২০০৮-০৯ বর্ষের ছাত্র-ছাত্রীরা তাদের প্রথম বর্ষ চূড়ান্ত পরীক্ষার দাবিতে অধ্যক্ষ ও প্রশাসনিক কে তালা ঝুলিয়ে দেন। এ সময় তারা করে বাইরে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন। এক পর্যায়ে তাদের সঙ্গে আরও দুই বর্ষের শিক্ষার্থীরা যোগ দেন। তালা দেওয়ার কারণে প্রশাসনিক কক্ষে অধ্যক্ষসহ অন্য শিক্ষক-শিক্ষিকারা আটকা পড়েন।

পরে বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সরোজ কুমার বড়ুয়া ও হাসপাতালের পুলিশ ক্যাম্পের উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের শান্ত করেন।

এরপর শিক্ষার্থীরা তাদের দাবি সম্বলিত একটি আবেদনপত্র কলেজ কর্তৃপক্ষের কাছে জমা দেন।

অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি পেয়ে বৈঠকে বসেন কলেজ কর্তৃপক্ষ। বৈঠক শেষে ২০ সেপ্টেম্বর পরীক্ষার সম্ভাব্য তারিখ ঘোষণা করার পর শিক্ষার্থীরা দুপুর সোয়া একটার দিকে চলে যায়।

সেশনজটের কথা স্বীকার করে কলেজের অধ্যক্ষ ঝিনু রানী দাশ বলেন, ‘পরীক্ষা নেওয়ার বিষয়টি পুরোপুরি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসনের হাতে। আমরা তাদের বিষয়টি জানিয়েছি। তারা ২০ সেপ্টেম্বর পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করেছেন। ’

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad