ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নবম ওয়েজবোর্ড ঘোষণায় প্রধানমন্ত্রী নীতিগতভাবে একমত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৭
নবম ওয়েজবোর্ড ঘোষণায় প্রধানমন্ত্রী নীতিগতভাবে একমত সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

টাঙ্গাইল: নবম ওয়েজবোর্ড ঘোষণার ব্যাপারে প্রধানমন্ত্রী নীতিগতভাবে একমত বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেন, সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণার ব্যাপারে তথ্যমন্ত্রীকে সামনে এগিয়ে যেতে বলেছেন প্রধানমন্ত্রী। স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা করে সব পক্ষের প্রতিনিধিদের সমন্বয়ে ওয়েজবোর্ড করা হবে।

 

এরই মধ্যে বিচারপতি নিজাম উদ্দিনকে ওয়েজবোর্ডের চেয়ারম্যানও ঠিক করা হয়েছে। ওয়েজবোর্ড বাস্তবায়নের পথে মন্ত্রণালয় ৮০ ভাগ কাজ শেষ করেছে। এ ব্যাপারে স্বয়ং প্রধানমন্ত্রী নীতিগতভাবে একমত হয়ে নবম ওয়েজবোর্ড ঘোষণা করতে বলেছেন, যোগ করেন মন্ত্রী।

ওয়েজবোর্ড নিয়ে অর্থমন্ত্রীর মন্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, অর্থমন্ত্রী যাই বলুন না কেন, তিনিও আলোচনার দ্বার বন্ধ করে দেননি। ওয়েজবোর্ড গঠনে সাংবাদিকদের সব পক্ষের প্রতিনিধি পাওয়া গেছে। শুধু সংবাদপত্রের মালিক পক্ষের প্রতিনিধি পাওয়া যায়নি। ওয়েজবোর্ড কমিটিতে মালিক পক্ষের প্রতিনিধি পেলে শিগগিরই নবম ওয়েজবোর্ড ঘোষণা করা হবে।

বুধবার (৯ আগস্ট) ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু হয়ে সিরাজগঞ্জ পর্যন্ত মহাসড়ক পরিদর্শনকালে টাঙ্গাইল শহর বাইপাস সড়কের রাবনা মোড়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন মন্ত্রী।  

এসময় তিনি বলেন, কিছুদিন ধরে টানা বর্ষণে রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে। যা যানজটের কারণ হয়ে দাঁড়িয়েছে। আগে যেখানে বগুড়া থেকে ঢাকা আসা যেতো চার থেকে সাড়ে চার ঘণ্টায়, সেখানে এখন প্রায় দ্বিগুণ সময় লাগছে। এতে মানুষের ভোগান্তি বেড়েছে। আমি এখান থেকে জানিয়ে দিচ্ছি, সড়ক ও জনপথের যত রাস্তা খারাপ আছে, সব রাস্তা আগামি সাত থেকে ১০ দিনের মধ্যে সচল করতে হবে, ইউজিবল করতে হবে। অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে বাধ্য হবো।

ওবায়দুল কাদের বলেন, বর্ষা মৌসুমে যেসব রাস্তা ক্ষতিগ্রস্থ হচ্ছে, আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে সেগুলো সংস্কার করা হবে। যেকোনো ক্ষতির ট্রিটমেন্ট আছে। যখন যে ওষুধ দরকার, তা প্রয়োগ করতে হবে।

এসময় মন্ত্রীর সঙ্গে চন্দ্রা-এলেঙ্গা চারলেন প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক মো. ইসহাক, প্রকল্প ব্যবস্থাপক জিকরুল হাসান, টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী কেএম নূর-ই-আলমসহ অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।