ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অপসাংবাদিকতার বিরুদ্ধে ঢাবিতে মানববন্ধন

ঢাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৭
অপসাংবাদিকতার বিরুদ্ধে ঢাবিতে মানববন্ধন অপসাংবাদিকতার বিরুদ্ধে ঢাবিতে মানববন্ধন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন অনিয়ম নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

‘অপসাংবাদিকতার বিরুদ্ধে আমরা’ শিরোনামে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আয়োজনে বুধবার (০৯ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এছাড়া গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বর্তমান শিক্ষার্থীদের দু’টি ব্যানার দেখা যায়।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরাও মানববন্ধনে অংশ নেন।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অধ্যাপক মফিজুর রহমানের সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন-ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রহমত উল্লাহ, সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, সিনেট সদস্য ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আ জ ম শফিউল আলম ভুইয়া, নীল দলের সাবেক আহ্বায়ক অধ্যাপক ড. নাজমা শাহীন, সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সামিয়া রহমান, রোবায়েত ফেরদৌস, ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রঞ্জন কর্মকার প্রমুখ।

অধ্যাপক রহমত উল্লাহ বলেন, সাংবাদিকরা সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। কিন্তু খন্ডিত তথ্য ও মিথ্যা সাংবাদিকতার মাধ্যমে তারা ভিন্ন বাংলাদেশ নির্মাণ করতে চায়। ঢাবি উপাচার্যকে নিয়ে কৃত্রিম সংকট তৈরির চেষ্টা চলছে। ঢাবির শিক্ষক-শিক্ষার্থীরা এ চক্রান্ত কোনো দিন মেনে নিবে না।

অধ্যাপক শেখ আব্দস সালাম বলেন, গত কয়েকদিন আগে থেকে আমরা লক্ষ্য করছি কয়েকটি গণমাধ্যম এ প্রতিষ্ঠানকে নিয়ে বিভিন্ন ধরনের অপপ্রচার চালাচ্ছে। তারা বিশ্ববিদ্যালয়ের নিয়ে এ ধরনের অপপ্রচারের মাধ্যমে গণমাধ্যমের বস্তুনিষ্ঠতাকে হারাচ্ছে। যারা ঢাবির সিনেট অধিবেশনের আহ্বান ও এর কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলছে তারা বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ না জেনে মিথ্যা সংবাদ প্রচার করছে।

অধ্যাপক শফিউল আলম ভুইয়া বলেন, সম্প্রতি বিভিন্ন গণমাধ্যম যে সংবাদ প্রচার করছে তার দ্বারা সাংবাদিকতা নিজে আক্রান্ত হচ্ছে ও বিশ্ববিদ্যালয়ে আক্রান্ত করছে। তারা ঢাবি উপাচার্যকে কলঙ্কিত করার চেষ্টা করছে।

মানববন্ধনে ঢাবিকে অস্থিতিশীল করার চক্রান্ত, উপাচার্যকে নিয়ে অপপ্রচারের প্রতিবাদ জানিয়ে শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৭
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ