ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় বিডিআর-জনতা সংঘর্ষ: আহত ১৫

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১০

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনে ট্রেন থেকে আটক করা চোরাই পণ্যের ছবি তোলাকে কেন্দ্র করে শনিবার বিডিআর-জনতা সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন।

প্রত্যদর্শীরা জানান, দুপুর ২টার দিকে চট্টগ্রাম থেকে ঢাকাগামী মহানগর প্রভাতি ট্রেন থেকে ১ রাইফেল ব্যাটালিয়নের সদস্যরা বেশ কিছু চোরাই ভারতীয় মশলা উদ্ধার করে স্টেশনে জড়ো করে।

এ সময় স্থানীয় দৈনিক ‘হালচাল’ পত্রিকার ফটোসাংবাদিক মীর শাহীন আটক করা চোরাই পণ্যের ছবি তুলতে গেলে বিডিআর সদস্যরা তাকে বাধা দেন। এ নিয়ে তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে বিডিআর সদস্যরা ক্যামেরা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে তাকে পেটাতে থাকেন। এসময় স্থানীয় লোকজন বাধা দিলে বিডিআর তাদের ওপরও চড়াও হন। এরপর স্থানীয় মানুষ বিডিআরের ওপর হামলা চালায়। এরপর শুরু হয় বিডিআর-জনতা সংঘর্ষ। প্রায় আধ ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয় পরে ১৫ জন আহত হন। এক পর্যায়ে জনতার ধাওয়া খেয়ে বিডিআর স্টেশন এলাকা ত্যাগ করে।

ব্রাহ্মণবাড়িয়া ১ রাইফেল ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল আবু সালেহ মোহাম্মদ গোলাম আম্বিয়া বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, এ ব্যাপারে তদন্ত চলছে।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. আবদুল মান্নান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, বিডিআরের এ অভিযান টাস্কফোর্সের অভিযান নয়। তারা নিজেরাই এ অভিযান চালিয়েছে। বিষয়টি নিয়ে রোববার বৈঠক করা হবে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, আগস্ট ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।