ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

একচোখে 'খানিক বেশি' আলো দেখছেন সিদ্দিকুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৭
একচোখে 'খানিক বেশি' আলো দেখছেন সিদ্দিকুর একচোখে 'খানিক বেশি' আলো দেখছেন সিদ্দিকুর

ঢাকা: সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান বাম চোখে আগের চেয়ে খানিকটা বেশি আলো দেখতে পাচ্ছেন। ভারতের চেন্নাইয়ের শংকর নেত্রালয়ে চোখের ব্যান্ডেজ খোলার পর আলো দেখতে পাওয়ার কথা জানান সিদ্দিকুর।

শনিবার (০৫ আগস্ট) বিকেলে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক ডা. গোলাম মোস্তফা বাংলানিউজকে বিষয়টি জানান।

তিনি বলেন, গতকাল তার চোখে অপারেশন হয়েছে, আজ চোখের ব্যান্ডেজ খোলা হয়।

এরপর তিনি তার বাম চোখে আগের চেয়ে বেশি আলো দেখার কথা জানান।

তবে, সেখানকার ডাক্তাররা আপাতত তাকে ৪-৫ দিন পর্যবেক্ষণে রাখবেন। তারপর এ বিষয়ে তাদের সিদ্ধান্তের কথা জানাবেন।

চোখে আলো ফেরার আশা না থাকলেও সিদ্দিকুরের ইচ্ছাতেই শুক্রবার তার চোখে অস্ত্রোপচার করেন শংকর নেত্রালয়ের চিকিৎসক লিঙ্গম গোপাল।

গত ৩১ জুলাই শঙ্কর নেত্রালয়ে সিদ্দিকুরের চোখ পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসক লিঙ্গম গোপাল জানান, অস্ত্রোপচার করলেও তার চোখের আলো ফিরবে না।

ডান চোখ পুরো ক্ষতিগ্রস্ত হলেও বাম চোখে আলো ফেরার সম্ভাবনা রয়েছে উল্লেখ করে উন্নত চিকিৎসার জন্য সিদ্দিকুরকে চেন্নাইয়ে পাঠান ঢাকার চিকিৎসকরা।

চেন্নাইয়ে সিদ্দিকুরে সঙ্গে তার বড় ভাই নায়েব আলী এবং তার ঢাকার চিকিৎসক জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের সহকারী অধ্যাপক জাহিদুল আহসান রয়েছেন।

রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর শাহবাগে গত ২০ জুলাই (বুধবার) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এ সময় সিদ্দিকুর গুরুতর আহত হন।

ঘটনার পর তাকে জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অর্থায়নে উন্নত চিকিৎসার জন্য সিদ্দিকুরকে চেন্নাইয়ে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৭
পিএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।