ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক আজিজুলকে নির্যাতনের ঘটনায় আরইউজের উদ্বেগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৭
সাংবাদিক আজিজুলকে নির্যাতনের ঘটনায় আরইউজের উদ্বেগ ফাইল ফটো

রাজশাহী: বাংলানিউজের বেনাপোল স্টাফ করেসপন্ডেন্ট আজিজুল হককে নির্যাতনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। একই সঙ্গে সংগঠনটি এ ঘটনায় জড়িত বিজিবি’র ওই কর্মকর্তার কঠোর শাস্তি দাবি করেছে। 

শনিবার (০৫ আগস্ট) বিকেলে আরইউজে সভাপতি কাজী শাহেদ ও সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ এক বিবৃতিতে এ দাবি জানিয়েছেন।  

বিবৃতিতে তারা বলেন, সাংবাদিকের ওপর বিজিবি’র একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তার এমন নির্যাতনের ঘটনা খুবই ন্যাক্কারজনক।

যার নিন্দা জানানোর কোনো ভাষা নেই। এমন ঘটনা গণমাধ্যম ও সংবাদকর্মীর জন্য হুমকিস্বরূপ।  

আরইউজে নেতারা মনে করেন, সাংবাদিক নির্যাতন করে বিজিবি’র ওই কর্মকর্তা কেবল তার নিজেরই নয় একটি বাহিনীরও ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন। দোষী ব্যক্তির শাস্তি না হলে এ ধরনের ঘটনার আরও ঘটতে পারে। যা সমাজ বা রাষ্ট্র কারোরই কাম্য নয়।  

‘তাই এ ধরনের ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। ’ 

গত শুক্রবার (০৪ আগস্ট) বিকেলে ক্যাম্পে নিয়ে আজিজুল হককে ডেকে নিয়ে মারধর করেন বিজিবি-৪৯ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল আরিফ। এ সময় আজিজকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন তিনি।  

বেনাপোল চেকপোস্টে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অনিয়ম নিয়ে প্রতিবেদন করায় ওই সময় তার বুকে ও পিঠে লাথি মেরে মাটিতে ফেলে দেন।  

রিপোর্টের তথ্য-প্রমাণস্বরূপ ভিডিও ফুটেজ, ছবি, ভয়েস রেকর্ড নিয়ে গেলেও সেগুলো না দেখে উল্টো যাচ্ছেতাই ভাষায় তাকে গালি দিয়ে পেটান ওই বিজিবি কর্মকর্তা। ভয়-ভীতি দেখানো হয় মামলা ও পুলিশে দেওয়ারও।
 
বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৭
এসএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।