ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গৃহকর্মী লাইলী ‘হত্যা’র প্রতিবাদে দাসিয়ারছড়ায় মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৭
গৃহকর্মী লাইলী ‘হত্যা’র প্রতিবাদে দাসিয়ারছড়ায় মানববন্ধন গৃহকর্মী লাইলী ‘হত্যা’র প্রতিবাদে দাসিয়ারছড়ায় মানববন্ধন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুড়িগ্রাম: রাজধানীর দক্ষিণ বনশ্রীতে গৃহকর্মী লাইলী (২৫) নিহতের ঘটনায় কুড়িগ্রামের দাসিয়ারছড়ায় মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী।

শনিবার (০৫ আগস্ট) বিকেল ৪টার দিকে ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ায় এ কর্মসূচির আয়োজন করা হয়। নিহত গৃহকর্মী লাইলী দাসিয়ারছড়ার সমন্বয়পাড়া গ্রামের নজরুল ইসলামের মেয়ে।

এলাকাবাসীর অভিযোগ, গৃহকর্মী লাইলী আক্তারকে পরিকল্পিতভাবে গৃহকর্তা ও গৃহকর্ত্রী মারধর করে হত্যা করেছেন।

প্রতিবাদ-সমাবেশে বক্তব্য রাখেন- স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নজরুল, ইউপি সদস্য বকুল আলী, সাবেক ছিটমহল বিনিময় সমন্বয় কমিটির দাসিয়ারছড়া ইউনিটের সভাপতি আলতাফ হোসেন, বাংলাদেশ ইউনিটের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, ফুলবাড়ী সদর ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ ও স্থানীয় আব্দুল হাকিম, জাকির হোসেন, নুর আলম প্রমুখ।

বক্তারা লাইলী হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার ও বিচার দাবি করেন। এ হত্যাকাণ্ডের বিচার না হওয়া পর্যন্ত লাগাতার কর্মসূচি চলবে বলেও হুঁশিয়ারি দেন তারা।

গত শুক্রবার (০৪ আগস্ট) সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে গিয়ে গৃহকর্মী লাইলী আকতার (২৫) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে দাবি করেন তার গৃহকর্তা মঈন উদ্দিন।

যদিও নিহতের পরিবারের লোকজনের অভিযোগ, লাইলী আত্মহত্যা করেননি, তাকে হত্যা করা হয়েছে। কিন্তু গৃহকর্তা মঈন উদ্দিন এটি আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করছেন।

লাইলীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার স্বজন ও স্থানীয় লোকজন বনশ্রীতে গৃহকর্তার বাড়ির সামনে বিক্ষোভ করেন। পরে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। উভয়ের মধ্যে সংঘর্ষের ঘটনায় রণক্ষেত্রে পরিণত হয় বনশ্রী। এ ঘটনায় থানায় দু’টি মামলা করেছে পুলিশ।

নিহত লাইলীর জা নুরুন্নাহার বাংলানিউজকে জানান, তিনি ও তার জা লাইলী বেশ কয়েকমাস আগে থেকে গৃহকর্তা মঈন উদ্দিনের বাড়িতে গৃহকর্মীর কাজ করেন। প্রতি মাসে ছয় হাজার টাকা দেওয়ার কথা থাকলেও গত পাঁচ মাস ধরে লাইলীর বেতন বকেয়া হয়ে গেছে।

‘বেতন চাইলেই গালিগালাজ করতেন গৃহকর্তা। শুক্রবার সকালে মেরাদিয়া হিন্দু পাড়ার বাড়ি থেকে ওই বাসার দারোয়ান রহিম ডেকে আনেন। এরপরই শুনি তার (লাইলীর) মৃত্যুর খবর। ’

নিহত লাইলীর স্বামী জামাল উদ্দিন বর্তমানে ভারতের কারাগারে বন্দি। তাদের মরিয়ম ও আতিকুল নামে দু’টি সন্তান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।