ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক লতিফের মামলা প্রত্যাহার ও ৫৭ ধারা বাতিলের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৭
সাংবাদিক লতিফের মামলা প্রত্যাহার ও ৫৭ ধারা বাতিলের দাবি মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সাংবাদিকরা। ছবি: বাংলানিউজ

খুলনা: দৈনিক প্রবাহের ডুমুরিয়া উপজেলা প্রতিনিধি আব্দুল লতিফ মোড়লের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও ৫৭ ধারা বাতিলের দাবিতে খুলনার ডুমুরিয়ায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন সাংবাদিকরা।

শনিবার (০৫ আগস্ট)  দুপুরে ডুমুরিয়া প্রেসক্লাবের সামনে খুলনা-সাতক্ষীরা মহাসড়কে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ডুমুরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি এবং সমকাল ও পূর্বাঞ্চলের উপজেলা প্রতিনিধি এম এ এরশাদের সভাপতিত্বে করেন মানববন্ধন-সমাবেশ পরিচালনা করেন প্রবাহের সিনিয়র রিপোর্টার ও খুলনা মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ নূরুজ্জামান।

সমাবেশে  সাংবাদিক আব্দুল লতিফ মোড়ল ছাড়াও বক্তব্য দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) যুগ্ম মহাসচিব ও প্রবাহের চিফ রিপোর্টার মোজাম্মেল হক হাওলাদার, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও প্রবাহের বার্তা সম্পাদক মো. শাহ আলম, মানবজমিনের খুলনা ব্যুরো প্রধান মো. রাশিদুল ইসলাম, মানবাধিকার কর্মী অমরেশ গাইন, উন্নয়নকর্মী শফিক আহমেদ প্রমুখ।

উপস্থিত ছিলেন দৈনিক প্রবাহের সিনিয়র রিপোর্টার ওয়াহিদুজ্জামান বুলু, খুলনা প্রেসক্লাবের সহ সম্পাদক বাপ্পি খান, ইত্তেফাকের ডুমুরিয়া সংবাদদাতা জি এম আব্দুস সালাম, দৈনিক খুলনাঞ্চলের মফস্বল সম্পাদক শেখ হেদায়েতুল্লাহ, দৈনিক প্রবাহের সহ সম্পাদক মেহেদী মাসুদ খান, স্টাফ রিপোর্টার শরিফুল ইসলাম বনি, এম এ আজিম, আসাফুর রহমান কাজল, কামরুল ইসলাম কাজল, সেলিম মোড়ল, আসাদুল ইসলাম প্রমুখ।

সমাবেশে বক্তারা অবিলম্বে সাংবাদিক আব্দুল লতিফ মোড়লের বিরুদ্ধে দায়ের করা তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইনের (আইসিটি)  মামলা প্রত্যাহার ও ৫৭ ধারা বাতিলের দাবি জানান। এ ধরনের মামলা রেকর্ডে পুলিশকে চাপ প্রয়োগকারী ও ইন্ধনদাতাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি গত ২৯ জুলাই বন্যা নিয়ন্ত্রণ ও সেচ প্রকল্পের (এফসিডিআই) আওতায় দুস্থদের মাঝে হাঁস-মুরগি ও ছাগল বিতরণ করেন। ওইদিন রাতে একটি ছাগল মারা যাওয়ার পর সে সংবাদ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। ওই সংবাদ ফেসবুকে শেয়ার করেন সাংবাদিক আব্দুল লতিফ মোড়ল।

এ অভিযোগে লতিফের বিরুদ্ধে গত সোমবার (৩১ জুলাই) স্থানীয় সুব্রত ফৌজদার আইসিটি আইনের ৫৭ ধারায় ডুমুরিয়া থানায় মামলা করেন। মামলা হওয়ার কয়েক ঘণ্টার মাথায় ওইদিন রাত আড়াইটার দিকে ডুমুরিয়া উপজেলা সদরের বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। গত বুধবার (০২ আগস্ট) জামিনে মুক্তি পান তিনি।

বাংলাদেশ সময়:  ১৭০০ ঘণ্টা,  আগস্ট ০৫, ২০১৭
এমআরএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।