ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

'যাত্রী সঙ্কটে হজ ফ্লাইট বাতিল হয়নি'

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৭
'যাত্রী সঙ্কটে হজ ফ্লাইট বাতিল হয়নি' হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম ; ছবি:ঊর্মি মাহবুব

ঢাকা: যাত্রী সঙ্কটের কারণে হজ ফ্লাইট বাতিল হয়েছে বলে বারবার দাবি করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড। অথচ হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম বলছেন, বিমানের এই দাবি ঠিক নয়। তার মতে, যাত্রী সঙ্কটের কারণে হজ ফ্লাইট বাতিল হয়নি বা বাতিল হওয়ার কারণও নেই।

শনিবার রাজধানীর আশকোনার হজ অফিসে দুপুর একটায় সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন তিনি।

তিনি বলেন, আমাদের প্রচুর হজযাত্রীর ভিসা করা আছে।

বতর্মানে ভিসা আছে এমন হজযাত্রীর সংখ্যা ৬৫ হাজার। এদের মধ্যে ৪০ হাজার হজযাত্রী সৌদি আরবে গিয়ে পৌঁছেছেন। এখনো যে সংখ্যক হজযাত্রী ভিসাসহ অপেক্ষা করছেন তাদের দিয়ে আরো অন্তত ১০০টি ফ্লাইট নিয়ে যাওয়া যাবে। তাই যাত্রী সঙ্কট হবার কোনো কারণ নেই। এ বিষয়ে আমি নিজে বিমানের সাথে বসব। তারা কোন এজেন্সিকে টিকেট দিয়েছে সেটা আমাদের জানতে হবে। এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

তবে এ সমস্যা অতি দ্রুত নিরসন করা হবে বলে জানিয়ে হজ পরিচালক সাইফুল ইসলাম সাংবাদিকদের বলেন, চলতি বছর সৌদি আরব কর্তৃক ২ হাজার রিয়াল বাড়তি ফি ধার্য করায় ও ভিসা প্রিন্টিংয়ে ঝামেলা হওয়ায় কিছুটা জটিলতা তৈরি হয়েছে একথা সত্যি। এসব সমস্যা নিরসনে চেষ্টা করা হচ্ছে। আর ফ্লাইট জটিলতা এরই মধ্যে কমেও এসেছে। কয়েক দিনের মধ্যেই এ সমস্যা পুরোপুরি নিরসন করা সম্ভব হবে।

কোনো এজেন্সি নির্দিষ্ট টাকার বেশি অর্থ নিলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান হজ অফিসের পরিচালক।

এসব বিষয়ে সাইফুল ইসলাম বলেন, কোনো হজ এজেন্সি বাড়তি টাকা নিচ্ছে এমন অভিযোগ পেলে আমরা সরাসরি ব্যবস্থা নেবো। তবে এখনো আমাদের কাছে এ ধরনের কোনো অভিযোগ আসেনি।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৭
ইউএম/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad