ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধর্ষিতা শিক্ষার্থীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, আগস্ট ১, ২০১৭
ধর্ষিতা শিক্ষার্থীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন গ্রেফতার ধর্ষক তুফান সরকারের স্ত্রী আশা সরকার, সহযোগী মুন্না ও জিতু- ছবি: বাংলানিউজ

বগুড়া: বগুড়ায় ধর্ষণ ও নির্যাতনের শিকার শিক্ষার্থীর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। পাশাপাশি তার ওপর চালানো অমানবিক নির্যাতনের বিবরণ তুলে ২২ ধারায় ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দি দিয়েছেন ধর্ষিতা মেয়েটি।

মঙ্গলবার (০১ আগস্ট) বিকেলে জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় মেয়েটির জবানবন্দি গ্রহণ করেন।

এর আগে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের চিকিৎসকরা ডাক্তারি পরীক্ষার কাজ সম্পন্ন করেন।

বর্তমানে নির্যাতনের শিকার মা ও মেয়ে শজিমেকে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে ধর্ষিতা শিক্ষার্থী ও তার মাকে পিটিয়ে অমানবিক কায়দায় নির্যাতন করে মাথা ন্যাড়া করে দেওয়ার ঘটনায় গ্রেফতার কাউন্সিলর মার্জিয়া হাসান রুমকি, শহর শ্রমিক লীগের আহ্বায়ক (বহিষ্কার হওয়া) তুফান সরকার ও সহযোগীদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

বিকেলে মামলার তদন্ত কর্মকর্তা বগুড়া সদর থানার পরিদর্শক (অপারেশন) আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, গ্রেফতার আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে অনেক তথ্যই দিচ্ছেন তারা। তবে তদন্তের স্বার্থে এখনই সবকিছু বলতে অস্বীকৃতি জানিয়েছেন।

এর আগে ৩১ জুলাই (সোমবার) আদালতে হাজির করে পৌরসভার কাউন্সিলর মার্জিয়া হাসান রুমকিকে চারদিন ও অপর পাঁচ আসামিকে দু’দিন করে রিমান্ডে নেয় পুলিশ। একইভাবে পুলিশ আদালতে উপস্থিত করে শহর শ্রমিক লীগের আহ্বায়ক (বহিষ্কার হওয়া) তুফান সরকারসহ তিনজনকে তিনদিনের রিমান্ডে নেয়।

এছাড়া আসামি আতিকুর রহমান ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

গত ২৮ জুলাই (শুক্রবার) বিকেলে বগুড়া পৌরসভার ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী  কাউন্সিলর  মার্জিয়া হাসান রুমকির চকসূত্রাপুর এলাকার বাসায় সদ্য এসএসসি পাস করা ধর্ষিতা  মেয়েটি ও তার মায়ের ওপর  শালিসের নামে   অমানবিক ওই নির্যাতন চালানো হয়। আহত ছাত্রীটিকে ওই রাতে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরে রাতেই নির্যাতনের শিকার মা এ ঘটনায় নারী কাউন্সিলর মার্জিয়া হাসান রুমকিসহ মোট নয়জনকে আসামি করে সদর থানায় মামলাটি দায়ে করেন।
 
বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৭
এমবিএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।