ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সপ্তাহের বাকি দিনেও ঝরবে বৃষ্টি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, আগস্ট ১, ২০১৭
সপ্তাহের বাকি দিনেও ঝরবে বৃষ্টি জাতীয় জাদুঘর এলাকায় মুষলধারে বৃষ্টি/ ছবি: সুমন শেখ

ঢাকা: দুদিনের হাঁসফাঁস গরমের পর ‍আবার শুরু হয়েছে বৃষ্টি। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় মঙ্গলবার (০১ আগস্ট) থেকে বৃষ্টি শুরু হয়। আবহাওয়া অফিস বলছে এই বৃষ্টি চলবে টানা ৩-৪ দিন। অর্থাৎ চলতি সপ্তাহের বাকি দিনগুলোতে তাপমাত্রা স্বাভাবিক হয়ে যাবে।

‍মঙ্গলবার (০১ আগস্ট) দুপুরের পর রাজধানীর বিভিন্ন এলাকা থেকে বৃষ্টির বর্ণনা ও স্থিরচিত্র তুলে ধরেছেন বাংলানিউজের করেসপন্ডেন্টরা।

রাজধানীর ব্যস্ততম এলাকা পল্টন-জিরো পয়েন্ট এলাকা থেকে স্পেশাল করেসপন্ডেন্ট ইসমাইল হোসেন জানান, দুপুরের পর পল্টন-জিরো পয়েন্ট এলাকায় মুষলধারে বৃষ্টি হয়েছে।

হঠাৎ বৃষ্টিতে চরম দুর্ভোগে পড়েছেন পথচারীরা। অনেককেই বৃষ্টিতে ভিজতে দেখা যায়। ‍ কালো মেঘ এবং মুষলধারে বৃষ্টির কারণে দিনের বেলায় গাড়ির হেডলাইট জ্বালিয়েই চলেছে অনেক গাড়ি।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে স্বস্তির বৃষ্টিতে ভিজছেন শিক্ষার্থীরা/ ছবি: কাশেম হারুন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে স্টাফ করেসপন্ডেন্ট অন্তু মুজাহিদ জানান, হঠাৎ বৃষ্টিতে থমকে গেছে টিএসসির কোলাহল। টিএসসির সবুজ ঘাসের উপর বসে আড্ডায় মেতে থাকা শিক্ষার্থীরা হঠাৎ বৃষ্টিতে এদিক-ওদিক ছোটাছুটি শুরু করেন।

টিএসসির সামনে ফুচকা ও চায়ের দোকানে আড্ডারত শিক্ষার্থীরা ছুটে এসে আশ্রয় নেন কাছাকাছি থাকা ছাদের নিচে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের প্রথম বর্ষের শিক্ষার্থী সাবিয়া বৈশাখী বাংলানিউজকে বলেন, কয়েকদিন ধরে গরমে কষ্ট হচ্ছিল। তবে এখন বৃষ্টিতে অনেক ভালো লাগছে। আবহাওয়া ঠাণ্ডা হয়ে বেশ আরাম অনুভূত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৭
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।