ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সবার আগে দেশ, বললেন আহমেদ আকবর সোবহান

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৭
সবার আগে দেশ, বললেন আহমেদ আকবর সোবহান নিউজটোয়েন্টিফোরের বর্ষপূর্তি অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। ছবি: দীপু ও রানা

ঢাকা: বরাবরের মতো ভবিষ্যতেও দেশ ও জনগণের পক্ষে বসুন্ধরা গ্রুপ কাজ করে যাবে জানিয়ে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠীটির চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেছেন, আমাদের কাছে সবচেয়ে আগে দেশ। আমাদের এই বসুন্ধরা গ্রুপ এবং ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) মাধ্যমে যদি দেশের ১৬ কোটি মানুষের কিছু উপকার হয়, তাহলেও আমরা সারাজীবন কৃতজ্ঞ থাকবো।

শুক্রবার (২৮ জুলাই) বিকেলে বসুন্ধরা গ্রুপ ও ইডব্লিউএমজিএলের সংবাদভিত্তিক স্যাটেলাইট টিভি নিউজটোয়েন্টিফোরের প্রথম বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  

অনুষ্ঠানে নিজ অবস্থান থেকে অনন্য অবদানের জন্য ‘আজীবন সম্মাননা’ দেওয়া হয় এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানকে।

এই সম্মাননা পেয়েছেন চ্যানেল আই ও ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফরিদুর রেজা সাগরও, তবে তিনি অনুষ্ঠানে অংশ নিতে পারেননি।

স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে আহমেদ আকবর সোবহান বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করে গেছেন, তার ফল আমরা ভোগ করছি। ভাগ্যের নির্মম পরিহাস, তিনি ষড়যন্ত্রকারীদের হাতে সপরিবারে নিহত হন। তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৮ বছর ধরে শক্ত হাতে সফলতার সঙ্গে দেশ গঠনে কাজ করে যাচ্ছেন।  

বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ দেশের প্রতি দায়বদ্ধ থেকে কাজ করে যাবে জানিয়ে তিনি বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষে আমাদের যা যা করণীয়, আমাদের ইস্ট ওয়েস্ট মিডিয়া, আমাদের প্রতিষ্ঠানগুলো তা করে যাবে।  ড. মাহফুজুর রহমানের হাতে ‘আজীবন সম্মাননা’ তুলে দিচ্ছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানসহ অতিথিরা।  ছবি: দীপু ও রানাইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ ইতিবাচক বাংলাদেশের খবর প্রচারে আগ্রহী জানিয়ে তিনি বলেন, আমাদের দায়িত্ব অনেক, শুধু লিখলেই হবে না, গঠনমূলক সত্য কথা লিখতে হবে। বানোয়াট কোনো কথা লেখা যাবে না। পজেটিভ বাংলাদেশের লেখা লিখেও আমাদের পত্রিকা নাম্বার ওয়ান। কারণ কী, মানুষ পজেটিভ খবর শুনতে চায়। দেশকে ভালোবাসে না এমন কাউকে পাওয়া যাবে না।  

আহমেদ আকবর সোবহান বলেন, আজকে এই যে নিউজ-মিডিয়া, সমস্ত কিছু, সব স্বাধীনতার সুফল। আমরা আজ শিল্পপতি, সেটাও স্বাধীনতার সুফল।  

তিনি এসময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের আন্তরিক সহযোগিতার কথা উল্লেখ করেন। বলেন, কোনো দরকার পড়লে মন্ত্রী তোফায়েল আহমেদের কাছে চলে যাই, তিনি মনে করেন সে কাজটা তখনই করে দিতে হবে। এই যে দেশের প্রতি ভালোবাসা, দেশের মানুষের প্রতি ভালোবাসা, এটা বিরল। এটা আমাদের অনুপ্রাণিত করে।  

ইস্টওয়েস্ট মিডিয়া গ্রুপের প্রতিশ্রুতি স্মরণ করিয়ে দিয়ে বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যান বলেন, আমরা নিরপেক্ষ নই, জনগণের পক্ষে। আমরা জনগণের পক্ষেই কাজ করবো।  

তিনি এসময় নিউজটোয়েন্টিফোরের অগ্রযাত্রায় মুগ্ধতা প্রকাশ করে বলেন, এই এক বছরেই নিউজটোয়েন্টিফোর দেশের প্রত্যেক জেলায়-উপজেলায়-গ্রামে পৌঁছে গেছে।  

গণমাধ্যমের গঠনমূলক সমালোচনায় দেশ, জনগণ, সরকার লাভবান হয় উল্লেখ করে বসুন্ধরা গ্রুপ চেয়ারম্যান বলেন, আমাদের মিডিয়া যেন গণমানুষের মধ্যে বেঁচে থাকতে পারে, সেই কামনা করি।

নিউজটোয়েন্টিফোরের সিইও ও বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের সঞ্চালনায় এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, বাসসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়াম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমসহ নিউজটোয়েন্টিফোরের কর্মকর্তা-সাংবাদিক ও শুভানুধ্যায়ীরা। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের হাতে ফুলের তোড়া তুলে দিচ্ছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  ছবি: দীপু ও রানাড. মাহফুজুর রহমানের হাতে সম্মাননা তুলে দেওয়ার আগে অতিথিদের নিয়ে এটিএন বাংলার উপহার দেওয়া কেক কাটেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

তোফায়েল আহমেদ বলেন, অনেকগুলো প্রতিষ্ঠান আছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের। এগুলোর মধ্যে নিউজটোয়েন্টিফোর একটি। স্বাধীনতার চেতনা নিয়ে এই টিভি যাত্রা শুরু করেছিল। এখনো সে চেতনা ধারণ করেই পরিচালিত হচ্ছে। খুব ভাল লাগে যখন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেন, নেগেটিভ খবরই কেবল ভাল খবর নয়। পজিটিভ খবরও ভালো খবর।
 
তিনি বলেন, সামনে নির্বাচন। তাই ভুল-ত্রুটি যেমন তুলে ধরবেন, তেমনি ভাল দিকগুলোও তুলে ধরে আমাদের সঠিক পথে চলতে দিক নির্দেশনা দেবেন।
 
হাসানুল হক ইনু বলেন, অনেকেই আমাকে প্রশ্ন করেন-দেশে এতো টেলিভিশনের দরকার কী? গত এক বছরে নিউজটোয়েন্টিফোর তার খবরে বহুমাত্রিকতা দিয়ে সে প্রশ্নের জবাব দিয়েছে।
 
তিনি বলেন, দেশে ১৬ কোটি মানুষ। যদি জানেন কিভাবে সংবাদ দিতে হয়, তবে এটা কোনো সমস্যা নয়। আশা করি নিউজটোয়েন্টিফোর আরও এগিয়ে যাবে।
 
সম্মাননা গ্রহণের পর প্রতিক্রিয়ায় ড. মাহফুজুর রহমান বলেন, নিউজটোয়েন্টিফোরকে আমরা কখনো প্রতিযোগী ভাবিনি। আমরা সবাই এক। আসুন সবাই মিলে একসঙ্গে কাজ করি ও দেশের সেবা করি। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন, আসুন আমরা তা পূরণ করি। অতিথিদের নিয়ে কেক কাটছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।  ছবি: দীপু ও রানাএর আগে, বেলা পৌনে ১১টায় বিশিষ্টজনদের নিয়ে কেক কেটে বর্ষপূর্তির দিনব্যাপী উদযাপন অনুষ্ঠানের সূচনা করেন বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের (ইডব্লিউএমজিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর।

সকাল থেকেই বর্ষপূর্তি উপলক্ষে সর্বস্তরের মানুষের শুভেচ্ছা-ভালোবাসায় সিক্ত হতে থাকে নিউজটোয়েন্টিফোর। কেক কাটা অনুষ্ঠান চলাকালেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নিউজটোয়েন্টিফোর.কমকে ফুলেল শুভেচ্ছা জানান তার উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

কেক কাটা অনুষ্ঠানে শুভেচ্ছা জানাতে উপস্থিত ছিলেন ডেইলি সানের ভারপ্রাপ্ত সম্পাদক এনামুল হক চৌধুরী, দৈনিক কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহম্মেদ চৌধুরী নাসিম, বিএনপি নেতা জয়নুল আবেদীন ফারুক,  রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, চলচ্চিত্র অভিনেতা প্রবীর মিত্র প্রমুখ।

এরপর নিউজটোয়েন্টিফোরের কার্যালয়ে এসে শুভেচ্ছা জানান জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও খায়রুল কবির খোকন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া, ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল, মেহরাব হোসেন জুনিয়র, অভিনেতা ওমর সানী প্রমুখ। অতিথিদের নিয়ে কেক কেটে বর্ষপূর্তির অনুষ্ঠানের সূচনা করছেন বসুন্ধরা গ্রুপ ও ইডব্লিউএমজিএলের এমডি সায়েম সোবহান আনভীর।  ছবি: দীপু ও রানাবাংলানিউজটোয়েন্টিফোর.কমের পক্ষ থেকেও শুভেচ্ছা জানানো হয় নিউজটোয়েন্টিফোরকে। বসুন্ধরা গ্রুপ ও ইডব্লিউএমজিএলের এমডি সায়েম সোবহান আনভীর এবং নিউজটোয়েন্টিফোরের সিইও নঈম নিজামের হাতে ফুলের তোড়া তুলে দেন বাংলানিউজের কনসালট্যান্ট এডিটর জুয়েল মাজহার, সিনিয়র আউটপুট এডিটর জাকারিয়া মন্ডল, আউটপুট এডিটর অশোকেশ রায়সহ প্রতিষ্ঠানের সাংবাদিকরা।

এছাড়াও জ্যেষ্ঠ সাংবাদিক, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, আইন-শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তা, ব্যবসায়িক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাদের শুভেচ্ছা-ভালোবাসায় সিক্ত হয় নিউজটোয়েন্টিফোর।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৭/আপডেট ১৯৩১ ঘণ্টা
ইইউডি/এসএ/এসআইজে/এসএইচ/এমএ/এইচএ/

** নির্বাচনী মাঠে মিডিয়াকে নিরপেক্ষ থাকার আহ্বান কাদেরের
** শুভেচ্ছা-ভালোবাসায় সিক্ত নিউজটোয়েন্টিফোর
** ইস্ট ওয়েস্ট মিডিয়া দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ মিডিয়া হাউজ
** কেক কেটে নিউজটোয়েন্টিফোর-এর বর্ষপূর্তির সূচনা
** সাফল্যের দ্বিতীয় সিঁড়িতে নিউজটোয়েন্টিফোর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad