ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আ’লীগ ক্ষমতায় আসার পরই আলোর পথে যাত্রা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
আ’লীগ ক্ষমতায় আসার পরই আলোর পথে যাত্রা

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতার পরে সাড়ে তিন বছরের মাথায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে স্বাধীনতাবিরোধীরা ক্ষমতা দখল করে। সে সময় থেকে দীর্ঘ ২১ বছর এদেশের মানুষ অন্ধকারে নিপতিত ছিল। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই ফের আলোর পথে যাত্রা শুরু হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে এসব কথা বলেন তিনি।  

শেখ হাসিনা বলেন, জাতির পিতার জীবনের সবচেয়ে বড় সাফল্য হচ্ছে এ দেশের স্বাধীনতা।

তিনি সারা জীবনে এদেশের মানুষকে কেবল দিয়েই গেছেন, বিনিময়ে কিছুই পাননি বা নেননি। এমনকি তাকে হত্যার পর কাফনের কাপড় বা সঠিকভাবে দাফনটুকুও পাননি। অথচ ত্যাগ, সততা আর বুকের তাজা রক্ত দিয়ে তিনিই বাংলাদেশকে স্বাধীন করে গেছেন।

ত্যাগ-সততা থাকলে নেতা হওয়া যায়- বঙ্গবন্ধু জীবন দিয়ে বুঝিয়ে গেছেন। আমাদের কেবল একটাই কাজ, জাতির পিতার এ আদর্শ নিয়ে দেশকে উন্নত-সমৃদ্ধ করে গড়ে তোলা। এসব কথা উল্লেখ করে আওয়ামী পরিবারের নেতাকর্মীদেরকে সে কাজে আরও বেশি নিবেদিতপ্রাণ হওয়ারও আহ্বান জানান দলের সভাপতি শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
এমইউএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।