ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বিশ্বকাপ: সংঘর্ষ এড়াতে বুয়েট অনির্দিষ্টকাল বন্ধ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, জুন ১৯, ২০১০

ঢাকা: বিশ্বকাপ ফুটবল খেলা দেখা নিয়ে সংঘর্ষ এড়াতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। আজ শনিবার রাত সাড়ে ৮টার মধ্যে ছাত্রদের আর  কাল রোববার সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।



মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০০৭ ব্যাচের শিক্ষার্থী রাব্বি জানিয়েছেন, আগামী ২৮ জুন বিশ্ববিদ্যালয়ের গ্রীষ্মকালীন ছুটি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বিশ্বকাপ ফুটবল দেখাকে কেন্দ্র করে ২০০৭ ব্যাচের শিক্ষার্থীদের একাংশ আজ থেকেই ছুটি ঘোষণার দাবি করে।

এ দাবিতে তারা সকাল থেকে ক্যাম্পাসের বিভিন্ন ভবন ঘেরাও করে এবং শিক্ষার্থীদের ক্যাম্পাসে যেতে বাধা দেয়। এ সময় ২০০৫ ব্যাচের কয়েকজন শিক্ষার্থীকে লাঞ্ছিত করা হলে ক্যাম্পাসজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০০৫ ব্যাচের শিক্ষার্থী মিলন জানান, ২০০৫ ব্যাচের শিক্ষার্থীরা কাস করার জন্য ক্যাম্পাসে ঢোকার চেষ্টা করলে ২০০৭ ব্যাচের শিক্ষার্থীরা তাদেরকে অপদস্ত করেন। পরে তাদের ব্যাচের ছাত্ররা তাদের সাবধান করে দেন। এসময় ২০০৬ ব্যাচের খায়রুলের নেত্বৃত্বে ২০০৭ ও ২০০৬ ব্যাচের কিছু শিক্ষার্থী ২০০৫ ব্যাচের শিক্ষার্থীদের ওপর হামলা করেন।

উপ-উপাচার্য ড: হাবিবুর রহমান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে বলেন, ‘বিশ্বকাপ ফুটবল দেখাকে কেন্দ্র করে ক্যাম্পাসে কয়েকটি ব্যাচের মধ্যে উত্তেজনা চলছে। বড় ধরণের সংঘর্ষ এড়াতেই জরুরি ভিত্তিতে বুয়েট বন্ধ ঘোষণা করা হয়েছে। ’

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল ইসলাম জানান, খেলা দেখার জন্য ছুটির সময় নিয়ে বুয়েটে ধাওয়া পাল্টা হয়েছে। তবে কেউ গুরুতর আহত হয়নি। এব্যাপারে থানায় কোনো মামলা দায়ের করাও হয়নি।

বাংলাদেশ স্থানীয় সময় : ২০১১, জুন ১৯, ২০১০
এএডি/এএইচএস/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।