ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতীয় নাগরিক কুচিং মারমা দুইদিনের রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
ভারতীয় নাগরিক কুচিং মারমা দুইদিনের রিমান্ডে ভারতীয় নাগরিক কুচিং মারমার দুইদিনের রিমান্ড মঞ্জুর

সুনামগঞ্জ: বাংলাদেশে অবৈধভাবে প্রবেশের দায়ে আটক ভারতীয় নাগরিক কুচিং মারমার (৩৫) দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সুনামগঞ্জের সীমান্তবর্তী তাহিরপুর উপজলোর বারিক্কা টিলা থেকে তাকে আটক করা হয়।

বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে কুচিং মারমাকে সুনামগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দেলোয়ার হোসেনের আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি  শেষে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

এর আগে ১০ জুলাই সোমবার গোপন সংবাদের ভিত্তিতে বারিক্কা টিলা থেকে কুচিং মারমাকে আটক করে সুনামগঞ্জ পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল। পরে অনুপ্রবেশের অভিযোগে সুনামগঞ্জ ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মুক্তাদির হোসেন বাদী হয়ে ১১ জুলাই বর্ডার কন্ট্রোল অ্যাক্ট-এর চার ধারায় তাহিরপুর থানায় একটি মামলা করেন।

কুচিং মারমা ভারতের সন্ত্রাসী সংগঠন গারো ন্যাশনাল লিবারেল অ্যালায়েন্স’র (জিএনএলএ) সক্রিয় সদস্য। তিনি ভারতের মেঘালয়ের মেনদী পাথর গ্রামের নিজেং মারাকের ছেলে।

ওসি মুক্তাদির হোসেন বাংলানিউজকে জানান, কুচিং মারমাকে রিমান্ডে নেয়ার পর জানা যাবে, তিনি বাংলাদেশে কোনো সন্ত্রাসী সংগঠনের সঙ্গে জড়িত কি না।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
টিএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।