ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্যামল কান্তি ভক্তের ঘুষের মামলা জজ আদালতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৭
শ্যামল কান্তি ভক্তের ঘুষের মামলা জজ আদালতে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দর উপজেলার পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ঘুষ গ্রহণের মামলা বিচারের জন্য ম্যাজিস্ট্রেট আদালত থেকে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে শুনানি শেষে এ আদেশ দেন নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাব উদ্দিনের আদালত।

আসামিপক্ষের আইনজীবী সাখাওয়াত হোসেন বলেন, ওই মামলায় শিক্ষক শ্যামল কান্তি ভক্ত আদালতে হাজিরা দিয়েছেন।

আদালত মামলাটি বিচারে জন্য জেলা ও দায়রা জজ  আদালতে পাঠিয়েছেন।

ধর্ম অবমাননার অপবাদ দিয়ে গত বছরের ১৩ মে শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছিত করা হয়। এর দুই মাসের মাথায় ১৪ জুলাই তার বিরুদ্ধে এমপিওভুক্তির প্রলোভনে স্কুলের ইংরেজি শিক্ষক মোর্শেদা বেগমের কাছ থেকে ১ লাখ ৩৫ হাজার টাকা ঘুষ নেওয়ার অভিযোগে মামলা হয়।

দীর্ঘ তদন্তের পর ৪ জনকে সাক্ষী দেখিয়ে গত ১৭ এপ্রিল আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশ।

চার্জশিটে অভিযোগ করা হয়, ২০১৪ সালের ২৪ ডিসেম্বর এমপিওভুক্ত করে দিতে শ্যামল কান্তি ভক্তকে ৩৫ হাজার টাকা ঘুষ দেন মোর্শেদা বেগম। পরে আরো ১ লাখ টাকা দেওয়া হয়। কিন্তু মোর্শেদা বেগমের এমপিওভুক্তির আবেদনপত্র কোনো স্থানেই পাঠাননি শ্যামল ভক্ত। এমপিওভুক্ত না হওয়ায় ১ লাখ ৩৫ হাজার টাকা ফেরত চাইলে তিনি গত বছরের ১২ মে কোনো টাকা নেননি বলে অস্বীকার করেন।

এ বিষয়ে মোর্শেদা বেগমের অভিযোগের ভিত্তিতে বন্দর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তদন্তও করেছেন। গত ২৪ মে শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ওই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। সেদিন শ্যামল কান্তি আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠান আদালত।

গত ৩১ মে শ্যামল ভক্তকে আগামী ২০ জুলাই পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দেন নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালত।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৭
বিএস/এএসআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।