ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

উল্লাপাড়ায় জেএমবি সদস্য আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, জুন ২৯, ২০১৭
উল্লাপাড়ায় জেএমবি সদস্য আটক বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন (জেএমবি)'র পলাতক সদস্য আতিকুর রহমান ওরফে আতিককে আটক করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন র‌্যাব সদস্যরা।

বুধবার (২৮ জুন) দিবাগত গভীর রাতে উপজেলার শ্যামলীপাড়া বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আতিক উপজেলার পুরান ধুঞ্চি এলাকার মৃত আকবর হোসেনের ছেলে।

বৃহস্পতিবার (২৯ জুন) দুপুরে  সলঙ্গা থানার চড়িয়া এলাকায় র‌্যাব-১২’র প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, র‌্যাব-১২  অপরাধ দমন বিশেষ শাখার অধিনায়ক মেজর সাফায়াত আহম্মদ সুমন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২০১৬ সালের ১ সেপ্টেম্বর উল্লাপাড়ার মোহনপুর গ্রামে ডিবি পুলিশের জঙ্গি বিরোধী অভিযানে প্রচুর জেহাদী বই-পুস্তকসহ তিন জঙ্গিকে আটক করে গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আটক তিনজনসহ ৮ জনের নামে মামলা হয়। পরবর্তীতে বিভিন্ন সময় অভিযান চালিয়ে  ল্যাংড়া আমজাদসহ তিনজনকে গ্রেফতার করে  র‌্যাব। আতিক ওই মামলার অন্যতম পলাতক আসামি।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাকে আটক করে ৠাব।
তিনি বলেন, আটক আতিক প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবির সঙ্গে যুক্ত থাকার কথা স্বীকার করেছেন। তিনি জেএমবি নেতা তামিম-সরোয়ার গ্রুপের সক্রিয় সদস্য।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, জুন ২৯, ২০১৭
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।